• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিএনপির নির্বাচন বর্জনের ডাক ফিউজ হয়ে গেছে

প্রকাশ:  ২৩ ডিসেম্বর ২০২৩, ২১:০৪
পূর্বপশ্চিম ডেস্ক

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি অগ্নিসন্ত্রাস করেও নির্বাচনি উৎসাহ-উদ্দীপনা ও আমেজকে কোনোভাবেই ম্লান করতে পারেনি। তাদের অগ্নিসন্ত্রাসে কোনো কাজ হচ্ছে না। অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে। কার্যত বিএনপির নির্বাচন বর্জনের ডাক ফিউজ হয়ে গেছে।

তিনি বলেন, বিএনপি এখন দিশেহারা হয়ে গেছে। তারা অসহযোগ কর্মসূচি দিয়েছে। বিএনপির নেতাকর্মীরাই এ অসহযোগ কর্মসূচিতে সহযোগিতা করছে না।

শনিবার দুপুরে চট্টগ্রাম নগরীর দেওয়ানজি পুকুর লেনের ওয়াইএনটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের নিবন্ধিত ৪৪টি রাজনৈতিক দলের মধ্যে ৩০টি নির্বাচনে অংশগ্রহণ করছে এবং প্রতি আসনে গড়ে ৬ জন প্রার্থী রয়েছেন। যেসব বিদেশির কাছে বিএনপি বারে বারে ধরনা দিত, তারাও এখন নির্বাচন যাতে অবাধ ও সুষ্ঠু হয়, নির্বাচনে যাতে কেউ বাধা না দেয়, সেই কথাই বলছে। অর্থাৎ, নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ সরকার বা নির্বাচনকালীন সরকার, এসব বিষয় এখন আর নেই। এখন নির্বাচনটা কিভাবে অবাধ ও সুষ্ঠু করা যায়, সেটি নিয়েই সবাই পরামর্শ দিচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, শুক্রবার ও এর আগেও জাতিসংঘের বিবৃতি এবং ব্রিফিংয়ে বলা হয়েছেÑনির্বাচনে যাতে কেউ বাধা না দেয়, অর্থাৎ সহিংসতা না হয়। একই সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রও বলেছে, দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন তারা দেখতে চায়। আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা সবাইকে হুঁশিয়ার করে দিয়েছেন-নির্বাচনে যাতে কেউ সহিংসতা না করে। সত্যিকার অর্থে দেশে অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেজন্য সরকার নির্বাচন কমিশনকে সর্বোচ্চ সহায়তা করছে।

হাছান মাহমুদ বলেন, নির্বাচন সুষ্ঠু ও উৎসবমুখর হবে এটি অনুধাবন করতে পেরে বিএনপি তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড ও অগ্নিসন্ত্রাসকে ভিন্নমাত্রায় নিয়ে গেছে। তারা এখন ট্রেনে হামলা চালানো শুরু করেছে। কয়েকদিন আগে যেভাবে ট্রেনে ঘুমন্ত মানুষের ওপর পেট্রোলবোমা নিক্ষেপ করে মা ও শিশু সন্তানসহ চারজনকে হত্যা করা হয়েছে, যা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে। সবচেয়ে বড় ব্যাপার, সেটি যত না নৃশংস ও বিভৎস ছিল, তার চেয়েও নৃশংস ও বিভৎস মিথ্যাচার করেছে বিএনপি নেতা রিজভী আহমেদসহ অন্যরা।

তিনি বলেন, আমাদের দেশে নির্বাচন সব সময় একটি উৎসব, সে নির্বাচনি উৎসব প্রকৃতপক্ষে এখন বাংলাদেশে শুরু হয়ে গেছে। এতে করে বিএনপি নির্বাচন বর্জনের যে ডাক দিয়েছিল সেটি ভন্ডুল হয়ে গেছে।

নির্বাচন বর্জন নিয়ে বিএনপির লিফলেট বিতরণ প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে হাছান মাহমুদ বলেন, বিএনপি এ ধরনের লিফলেট বিতরণ করে মূলত ঢাকা শহরে ফটোসেশন করছে। সকালবেলা যখন মানুষ ঘুম থেকে উঠে না, তখন দৌড় দিয়ে একটা মিছিল করা হয়, আর একটা ছবি তোলা হয়। এগুলোর কোনো প্রভাব নির্বাচনে নেই।

বিএনপি,নির্বাচন,তথ্য ও সম্প্রচারমন্ত্রী,ড. হাছান মাহমুদ,চট্টগ্রাম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close