• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভোট হতে হলে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ থাকতে হবে: ইসি আনিছুর

প্রকাশ:  ২৫ ডিসেম্বর ২০২৩, ০৯:৪২
নিজস্ব প্রতিবেদক

যদি কোথাও ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ না থাকে তাহলে ভোট হবে না, ভোটের কার্যক্রম চলবে না; যখন সেখানে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ হবে তখন ভোট নেব বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার(ইসি) মো. আনিছুর রহমান।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত বিশেষ আইনশৃঙ্খলা সভায় আলোচনা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইসি আনিস বলেন, “কোনো প্রার্থীই আমাদের কাছে ‘হেভিওয়েট, লাইটওয়েট’ না। সব প্রার্থীই আমাদের কাছে সমান।”

তিনি আরও বলেন, “আমি স্বতন্ত্র প্রার্থীদের বলেছি আপনাদের সাহস, সমর্থন এবং ক্ষমতা আছে বলেই প্রার্থী হয়েছেন। তাই শেষ পর্যন্ত নির্বাচনি মাঠে থাকতে হবে। লড়াই চালিয়ে যেতে হবে।

“আপনারা মাঠ ছেড়ে চলে গেলে হেভিওয়েটদের ওয়েট আরও বেড়ে যাবে। তাই আপনাদের মাঠে থাকার আহ্বান জানাচ্ছি।”

সারাদেশে নির্বাচনের ভালো পরিবেশ বজায় রয়েছে উল্লেখ করে তিনি বলেন, “বিচ্ছিন্নভাবে দুই-একটি ঘটনা ঘটার পর আমরা ব্যবস্থা নিয়েছি, নিচ্ছি। আর যাতে এই ধরনের ঘটনা না ঘটে আমরা সতর্ক আছি।”

সুনামগঞ্জের সব প্রার্থীর প্রশংসা করে তিনি বলেন, “সুনামগঞ্জের প্রার্থীদের মধ্যে সদ্ভাব বজায় রয়েছে। তাদের মধ্যে সুন্দর পরিবেশ আছে। তারা আমাকে প্রতিশ্রুতি দিয়েছেন শ্রদ্ধাবোধ, সহমর্মিতা এবং সহযোগিতা অব্যাহত রাখবেন।”

আলোচনা সভায় সুনামগঞ্জের পাঁচটি আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় স্বতন্ত্র ও জাতীয় পার্টির প্রার্থী ক্ষমতাসীন দলের প্রার্থীদের বিরুদ্ধে প্রভাব বিস্তারসহ নানা বিষয়ে অভিযোগ করেন।

এই সময় সভায় জাতীয় পার্টি প্রার্থী পীর ফজলুর রহমান মিসবাহ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. মোহাম্মদ সাদিকের বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি ভঙ্গসহ নানা অভিযোগ আনেন।

এই ছাড়া সুনামগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ড. জয়া সেনগুপ্তা আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে প্রভাব বিস্তারসহ আইন নির্বাচনে কারচুপির আশঙ্কার কথা জানিয়েছেন।

সুনামগঞ্জ জেলা প্রশাসক রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সুনামগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা, ওই আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ চৌধুরী, সুনামগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. মোহাম্মদ সাদিক, সুনামগঞ্জ-৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ-১ আসনে স্বতন্ত্র প্রার্থী সেলিম আহমেদ

রাজনীতি,সুনামগঞ্জ,নির্বাচন কমিশন (ইসি)
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close