• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘জাতীয় সংসদে জুনাইদ আহমেদ পলক’ বইয়ের প্রকাশ

প্রকাশ:  ২৯ ডিসেম্বর ২০২৩, ২৩:১৫
পূর্বপশ্চিম ডেস্ক

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নতুন বই প্রকাশ করেছে শ্রাবণ প্রকাশনী। জাতীয় সংসদে জুনাইদ আহমেদ পলক প্রকাশ করা হয়েছে চলতি ডিসেম্বরে। একজন তরুণ ও পরিশ্রমী সংসদ সদস্য হিসেবে জুনাইদ আহমেদ পলক জাতীয় সংসদে যে অবদান রেখে চলেছেন তা এই বইয়ে তুলে ধরা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে যে কয়েকজন তরুণ প্রাণ জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তাদের মধ্যে অন্যতম জুনাইদ আহমেদ পলক। তিনি তার কর্মদক্ষতা ও উদ্ভাবনী চিন্তায় বঙ্গবন্ধুর বাংলাদেশকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

২০০৯ সালে শুরু হওয়া নবম জাতীয় সংসদে তিনি ছিলেন দেশের সর্বকনিষ্ঠ সংসদ সদস্য। এরপর থেকেই অত্যন্ত সাবলীল, জ্ঞানগর্ভ ও দূরদৃষ্টিসম্পন্ন বক্তব্য ও বিশ্লেষণ তুলে ধরে শুধু সংসদেই নয়, পুরো দেশবাসীর মনোযোগ আকর্ষণ করেছেন জুনাইদ আহমেদ পলক। পরিণত হয়েছেন তারুণ্যের ‘আইকন’ হিসেবে।

সাবেক এই ছাত্রলীগ নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন একনিষ্ঠ অনুসারী। আর তাই পবিত্র সংসদে যে তিনি বাংলার অবিসংবাদিত নেতার প্রতি অবনত ও শ্রদ্ধাশীল থেকে তার বক্তব্য তুলে ধরেছেন।

জুনাইদ আহমেদ পলক একজন আইনজীবী এবং রাজনীতিবিদ। তিনি ২০০৮ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে রাজশাহী বিভাগের নাটোর জেলার সিংড়া উপজেলা থেকে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচিত সর্বকনিষ্ঠ সংসদ সদস্য। তিনি ২০১৪ সালের জানুয়ারি ও ২০১৮ ডিসেম্বরে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে বিপুলভোটে জয়লাভ করে সংসদ সদস্য নির্বাচিত হন। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জুনাইদ আহমেদ পলক ১৯৮০ সালের ১৭ মে নাটোর জেলার সিংড়া উপজেলার সেরকোল তেলিগ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ফয়েজ উদ্দিন এবং মায়ের নাম জামিলা আহমেদ। তিনি ১৯৯৫ সালে সিংড়া দমদমা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৯৭ সালে রাজশাহী ওল্ড ডিগ্রি কলেজ (বর্তমানে রাজশাহী কলেজ নামে পরিচিত) থেকে এইচএসসি পাস করেন। পরবর্তীতে ঢাকা কলেজ হতে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে এলএলবি ডিগ্রি অর্জন করে বাংলাদেশ সুপ্রিম কোর্টে আইন পেশায় নিয়োজিত হন। বিশ বছর বয়সে আওয়ামী লীগের একজন- সদস্য হিসেবে রাজনীতিতে যোগ দেন।

২০১৬ সালের মার্চে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম জুনাইদ আহমেদ পলককে ‘ইয়াং গ্লোবাল লিডার ২০১৬’ হিসেবে মনোনীত করে। ৪০ বছরের কম বয়সী তরুণদের নাম প্রকাশ করে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম। দক্ষিণ এশিয়া অঞ্চলের মধ্যে তাকে মনোনয়ন দেওয়া হয়। তিনি Young Bangla এবং CRI-এর উদ্যোগ ও কার্যক্রমের সাথে সক্রিয়ভাবে যুক্ত। ২০১৮ সালে বৈশ্বিক নীতিনির্ধারণী সংস্থা অ্যাপলিটিক্যাল-এর প্রকাশিত ডিজিটাল গভর্নমেন্টে বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তিত্বের তালিকায় স্থান পান জুনাইদ আহমেদ পলক।

জাতীয় সংসদে জুনাইদ আহমেদ পলক নামের বইটি চলতি ডিসেম্বরে শ্রাবণ প্রকাশনী প্রকাশ করেছে। ৪০৮ পৃষ্ঠার বইটির মূল্য রাখা হয়েছে ৫০০ টাকা।

জুনাইদ আহমেদ পলক,নতুন বই,শ্রাবণ প্রকাশনী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close