• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মেট্রোরেলের ষোলোকলা পূর্ণ

কারওয়ান বাজার-শাহবাগে থামছে ট্রেন

প্রকাশ:  ৩১ ডিসেম্বর ২০২৩, ১৪:৪৪
নিজস্ব প্রতিবেদক

চালু হয়েছে মেট্রোরেলের কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন। এর মাধ্যমে এমআরটি-৬ লাইনের দিয়াবাড়ি থেকে মতিঝিল পর্যন্ত ১৬ স্টেশনই চালু হলো। শুধু বাকি রইলো কমলাপুর স্টেশন। এই স্টেশনটির বিষয়ে পরে সিদ্ধান্ত হওয়ায় চালু হতে সময় লাগবে বলে জানা গেছে।

মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, আজ রবিবার সকাল থেকেই এসব স্টেশনে যাত্রীরা উঠানামা করতে পারছেন।

চালু হওয়া ১৬টি স্টেশন হলো : উত্তরা-উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, সচিবালয়, মতিঝিল।

বর্তমানে উত্তরা-আগারগাঁও অংশে সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলছে মেট্রোরেল। আর উত্তরা-মতিঝিল পথে চলছে সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত। পূর্ণ সময়ের জন্য চালু হতে আরও মাসখানেক সময় লাগবে বলে জানিয়েছে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত অংশে ট্রেন চলাচল উদ্বোধন করেন। ২৯ ডিসেম্বর থেকে সর্বসাধারণ মেট্রোরেলে চড়েন। এরপর ধাপে ধাপে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ৯টি স্টেশন খুলে দেওয়া হয়। গত ৪ নভেম্বর প্রধানমন্ত্রী আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন।

জানা গেছে, মেট্রোরেল বর্তমানে দিনে ১ লাখ ৩৫ হাজার থেকে সর্বোচ্চ ১ লাখ ৫৬ হাজার যাত্রী পরিবহন করছে।

মেট্রোরেল,ট্রেন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close