• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শেখ হাসিনাকে ফোন করে মোদির অভিনন্দন

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২৪, ২১:০৬
পূর্বপশ্চিম ডেস্ক

টানা চতুর্থবারের মতো সংসদ নির্বাচনে জয়লাভ করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ সোমবার সন্ধ্যায় ভারতের প্রধানমন্ত্রী সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে এ তথ্য জানিয়েছেন।

নরেন্দ্র মোদি তাঁর এক্স বার্তায় লিখেছেন, ‘আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি এবং টানা চতুর্থবারের মতো সংসদ নির্বাচনে জয়লাভ করে ইতিহাস সৃষ্টির জন্য তাঁকে অভিনন্দন জানিয়েছি।’

ভারতের প্রধানমন্ত্রী লিখেছেন, ‘আমি বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে সফলভাবে সংসদ নির্বাচন সম্পন্ন করার জন্য তাঁর দেশের জনগণকেও অভিনন্দন জানিয়েছি। বাংলাদেশের সঙ্গে জনগণকে কেন্দ্রে রেখে যে অংশীদারত্ব, তা আরও শক্তিশালী করার বিষয়ে আমরা অঙ্গীকারবদ্ধ।’

কূটনৈতিক সূত্রে জানা গেছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়ে আজ সোমবার একটি চিঠিও পাঠিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর দেশকে টানা চতুর্থ মেয়াদে নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে অভিনন্দন বার্তায় উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি আশাবাদ ব্যক্ত করেছেন যে ভারত ও বাংলাদেশের মধ্যকার বিদ্যমান ঐতিহাসিক ও ঘনিষ্ঠ সম্পর্ক দুই দেশের অপরিবর্তনীয় অংশীদারত্ব নানা ক্ষেত্রে গভীরতর হতে থাকবে। নরেন্দ্র মোদি দৃঢ়তার সঙ্গে উল্লেখ করেছেন, বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু ও বিশ্বস্ত উন্নয়ন অংশীদার হিসেবে ভারত বাংলাদেশের আকাঙ্ক্ষা ও প্রবৃদ্ধি অর্জনে সমর্থন অব্যাহত রাখবে। চিঠিতে প্রধানমন্ত্রী মোদি বাংলাদেশের জনগণকে তাদের অব্যাহত অগ্রগতি, শান্তি ও সমৃদ্ধির জন্য শুভকামনা জানিয়েছেন।

কূটনৈতিক সম্পর্ক,জাতীয় নির্বাচন,কূটনীতি,প্রধানমন্ত্রী শেখ হাসিনা,ভারত,নরেন্দ্র মোদি,দ্বাদশ সংসদ নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close