• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সচিবালয়ে ফারুক খান

বাংলাদেশের পর্যটন উন্নয়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০২৪, ১৭:৫৯
নিজস্ব প্রতিবেদক

বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী মুহাম্মদ ফারুক খান বলেছেন, বাংলাদেশের পর্যটন উন্নয়নে বেসরকারি খাতে অনেক কাজ হচ্ছে, তাদের সঙ্গে আলোচনা সাপেক্ষে পর্যটনকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়কে স্মার্ট বাংলাদেশের সঙ্গে তাল মিলিয়ে একটি স্মার্ট মিনিস্ট্রি হিসেবে গড়ে তোলা হবে।

রোববার (১৪ জানুয়ারি) বাংলাদেশ সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি কথা বলেন।

মুহাম্মদ ফারুক খান বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে জনগণের কাছে আমাদের অঙ্গীকারের কথা বলা আছে। আমার প্রথম কাজ হবে মন্ত্রণালয়ের কাজের মাধ্যমে তা পূরণ করা।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের এভিয়েশন খাতে অনেক উন্নয়ন কাজ চলমান। আমার কাজ হবে আমার অতীতের অভিজ্ঞতার আলোকে কাজগুলো সঠিকভাবে এগিয়ে নিয়ে যাওয়া। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে্র যাত্রী সেবা লাগেজ হ্যান্ডেলিং-এর মান আরো উন্নত করা এবং নতুন নতুন লাভজনক গন্তব্যে বিমানের রুট চালু করা।

বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী আরো বলেন, বাংলাদেশ পর্যটনের অপার সম্ভাবনার দেশ। পর্যটনের অপার সম্ভাবনাকে কাজে লাগাতে দেশে নতুন নতুন পরিবেশবান্ধব আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র তৈরি করার লক্ষ্যে কাজ করবো। পর্যটন শিল্পে বিদেশি বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে মন্ত্রী বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ে পৌঁছালে মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেনের নেতৃত্বে মন্ত্রণালয়ের অধীন দপ্তর সংস্থার প্রধান এবং মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সচিবালয়,মুহাম্মদ ফারুক খান,ব্যবস্থা,উন্নয়ন,বাংলাদেশ,পর্যটন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close