• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ন্যাশনাল মেডিকেল কলেজের চেয়ারম্যান হলেন সাঈদ খোকন

প্রকাশ:  ১৬ জানুয়ারি ২০২৪, ১৭:৩৯ | আপডেট : ১৬ জানুয়ারি ২০২৪, ২১:৪৬
পূর্বপশ্চিম ডেস্ক

ন্যাশনাল মেডিকেল কলেজের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোহাম্মদ সাঈদ খোকন। তিনি ঢাকা-৬ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য। মঙ্গলবার (১৬ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের গভর্নিং বডির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় গভর্নিং বডি পুনর্গঠিত করা হয়েছে। পুনর্গঠিত গভর্নিং বডির চেয়ারম্যান, দুজন শিক্ষানুরাগী সদস্য ও দুজন বিশ্ববিদ্যালয়ের একডেমিক পরিষদের প্রতিনিধি সদস্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মনোনয়ন দান করেছেন।

উপাচার্য মনোনীত ব্যক্তিদের মধ্যে ঢাকা-৬ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মোহাম্মদ সাঈদ খোকনকে চেয়ারম্যান এবং শিক্ষানুরাগী সদস্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এমরান কবীর চৌধুরী, ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. মাহফুজুর রহমান রয়েছেন।

এ ছাড়া একাডেমিক পরিষদের সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক এবং কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির এবং একই বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধ্যাপক ড. রেজাউল করিম।

ন্যাশনাল মেডিকেল কলেজের চেয়ারম্যান হলেন সাঈদ খোকন

জনগণের টাকায় বেতন হয়, মনে করিয়ে দিলেন ভূমিমন্ত্রী

চিঠিতে আরও বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট (২৭-০১-২০১০) কর্তৃক অনুমোদিত গভর্নিং বডির নীতিমালা অনুযায়ী অন্যান্য সদস্যসহ পূর্ণাঙ্গ গভর্নিং বডি গঠন করে অত্র দপ্তরের তালিকা পাঠাতে হবে এবং সেই অনুযায়ী কলেজ পরিচালনা করতে হবে। আগামী এক মাসের মধ্যে গভর্নিং বডির প্রথম সভা আহ্বান করতে হবে। গভর্নিং বডির মেয়াদ হবে প্রথম সভার তারিখ থেকে তিন বছর।

সাঈদ খোকন,ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close