• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ছয় মামলায় গয়েশ্বর চন্দ্র, এক মামলায় নিপুণ রায়ের আগাম জামিন

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০২৪, ১৯:৪৬
পূর্বপশ্চিম ডেস্ক

প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগসহ পৃথক ছয় মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও নাশকতার অভিযোগে করা মামলায় দলটির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীকে আগামী ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন আদালত।

আগাম জামিন চেয়ে গয়েশ্বর চন্দ্র রায় ও নিপুণ রায় চৌধুরীর করা পৃথক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার এ আদেশ দেন।

আগাম জামিন আবেদনের শুনানি থাকায় বিএনপির এই দুই নেতা আজ আদালতে হাজির হন। আদালতে তাঁদের পক্ষে শুনানি করেন আইনজীবী নিতাই রায় চৌধুরী, সঙ্গে ছিলেন আইনজীবী মিথুন রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির।

পরে আইনজীবী নিতাই রায় চৌধুরী বলেন, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে নাশকতার অভিযোগে রমনা ও পল্টন থানায় গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে ছয়টি মামলা হয়। মামলায় তাঁর বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। শুনানি নিয়ে হাইকোর্ট ছয় মামলায় তাঁকে আগামী ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন। এর আগে তাঁকে মহানগর দায়রা জজ আদালতে হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া নাশকতার অভিযোগে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় করা মামলায় নিপুণ রায় চৌধুরীকেও আগামী ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন আদালত।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির বলেন, দুজনের আগাম জামিনের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হবে কি না, তা অ্যাটর্নি জেনারেলের সঙ্গে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়া হবে।

মামলা,আদালত,বিএনপি,হাইকোর্ট,আইন ও আদালত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close