• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

যারা অপতথ্য বাজারে ছড়িয়েছে তারাই ক্ষতিগ্রস্ত হয়েছে : গণপূর্তমন্ত্রী

প্রকাশ:  ২৫ জানুয়ারি ২০২৪, ২০:৫৭
পূর্বপশ্চিম ডেস্ক

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) বিষয়ে মানুষ নানা কথা বলেন, অনেকেই অপতথ্য ছড়ান। তবে আমি কিছু কাজ করেছি, কখনও অতিরিক্ত টাকা লাগেনি। কিন্তু নানা খবর চাওড় আছে। যারা অপতথ্য বাজারে ছড়ায় তারা নিজেরাই ক্ষতিগ্রস্ত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাজউক অডিটোরিয়ামে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ফাইল রেখে দেওয়া ঠিক নয়। অনেকে দূরভীসন্ধীমূলক ফাইল রেখে দেয়। অনেক সঠিক ফাইল রেখে দেয়। এটা কখনো কাম্য নয়। আপনাদের ঠিকভাবে কাজ করতে হবে। দেশের প্রতি ভালোবাসা থাকতে হবে। ভালোবাসা মানে মানুষের কাজকে সম্মান দেখানো। যদি ঠিকভাবে কাজ করেন তাহলে কেউ ঠেকাতে পারবে না।

বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে উবায়দুল মোকতাদির বলেন, ১৯৭১ সালে স্বাধীনতার পর যখন বঙ্গবন্ধু দেশের হাল ধরেন, তখন বাংলাদেশের রিজার্ভ ছিল শূন্য। স্বাধীনতার পর বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ শূন্য রিজার্ভ থেকে ঘুরে দাঁড়িয়েছিল। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান পরিস্থিতি থেকেও বাংলাদেশ ঘুরে দাঁড়াবে।

বিশেষ অতিথির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন বলেন, রাজউককে সঠিক কর্মপরিকল্পনার মাধ্যমে রাজধানীর উন্নয়নকে ত্বরান্বিত করতে হবে।

সভাপতির বক্তব্যে রাজউকের চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা বলেন, উন্নয়নশীল দেশের সঙ্গে তাল মিলিয়ে চলতে বিশদ অঞ্চল পরিকল্পনা (ড্যাপ) বাস্তবায়ন হচ্ছে। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ পৌঁছাতে রাজউকের কার্যক্রম অব্যাহত রয়েছে। আর উন্নত বাংলাদেশের রাজধানীকে সাজাতে আমরা কাজ করে যাচ্ছি।

এ সময় রাজউকের সদস্য (উন্নয়ন) মেজর সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.), প্রধান নগর পরিকল্পনাবিদ মো. আশরাফুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী,অপতথ্য,বাজার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close