• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এশিয়াটিক সোসাইটির নতুন সভাপতি অধ্যাপক হারুন, সাধারণ সম্পাদক অধ্যাপক ছিদ্দিকুর

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০২৪, ২০:৩২
পূর্বপশ্চিম ডেস্ক

বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির ২০২৪-২৫ বর্ষের নতুন কমিটি গঠিত হয়েছে। নতুন সভাপতি হয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক হারুন-অর-রশিদ। সাধারণ সম্পাদক হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান। তাঁদের দুজনের নেতৃত্বাধীন ‘মূলধারা প্যানেল’ এশিয়াটিক সোসাইটির ১৭টি পদের মধ্যে ১৩টি পদে জয় লাভ করেছে।

গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর আনন্দবাজারে এশিয়াটিক সোসাইটি প্রাঙ্গণে ২০২৪-২৫ বর্ষের কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট শেষে ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক শরিফ উল্লাহ ভুঁইয়া। হারুন-ছিদ্দিকুরের নেতৃত্বাধীন ‘মূলধারা প্যানেলের’ সঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে অধ্যাপক শরীফ আহমেদ ও অধ্যাপক মো. হাকিম আরিফ নেতৃত্বাধীন ‘মুক্তিবুদ্ধি চর্চা’ প্যানেল। এই প্যানেল চারটি সদস্যপদে জিতেছে।

এশিয়াটিক সোসাইটির এই নির্বাচনে ‘মূলধারা প্যানেল’ থেকে নির্বাচিত অন্যরা হলেন সহসভাপতি হাফিজা খাতুন, সাজাহান মিয়া ও ইয়ারুল কবির, সম্পাদক মো. আবদুর রহিম ও কোষাধ্যক্ষ মোহাম্মদ আবদুল মজিদ। এই প্যানেল থেকে সদস্যপদে জিতেছেন মাহবুবা নাসরিন, মো. লুৎফর রহমান, আশা ইসলাম নাঈম, আবদুল বাছির, নাজমা খান মজলিস ও সাব্বির আহমেদ। অন্যদিকে ‘মুক্তিবুদ্ধি চর্চা’ প্যানেল থেকে জয়ী চারজন হলেন এ কে এম গোলাম রব্বানী, সাদেকা হালিম, মো. আবদুল করিম ও শুচিতা শারমিন।

এই নির্বাচনে এশিয়াটিক সোসাইটির ১ হাজার ৩০০ জন সদস্যের মধ্যে ৮২৪ জন ভোট দেন। নির্বাচন পরিচালনা করে চার সদস্যের নির্বাচন কমিশন।

রাজধানী ঢাকা,রাজধানী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close