• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ধর্মমন্ত্রী: বিশ্ব ইজতেমা আয়োজন বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মানের

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০২
পূর্বপশ্চিম ডেস্ক

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, “বিশ্ব ইজতেমা আয়োজন বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মানের বিষয়। ইজতেমার কারণে পৃথিবীর নানা প্রান্তের মুসলমান আমাদের দেশে আসছেন এবং আমাদের দেশ সম্পর্কে তারা জানতে পারছেন।”

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) গাজীপুরে টঙ্গীতে অলিম্পিয়া উচ্চ বিদ্যালয় মাঠে হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশের ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

ফরিদুল হক খান বলেন, “ইজতেমায় যারা আসছেন তারা সবাই আল্লাহর মেহমান। প্রধানমন্ত্রীর নির্দেশে ইজতেমায় আগত মেহমানদের যাতে কোনরূপ অসুবিধা না হয় তার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।”

তিনি বলেন, “স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, জনপ্রতিনিধি সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। তাবলীগ জামাতের দুটি গ্রুপের সঙ্গে একাধিকবার সভা করা হয়েছে। আশা করি, এবারের বিশ্ব ইজতেমা অত্যন্ত সুষ্ঠু-সুন্দরভাবে সম্পন্ন হবে।”

ধর্মমন্ত্রী মেডিক্যাল ক্যাম্প উদ্বোধনের আগে ইসলামিক ফাউন্ডেশনের অনুরূপ একটি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করেন। তিনি বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের জন্য মেডিক্যাল ক্যাম্প স্থাপন করায় ইসলামিক ফাউন্ডেশন, হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশসহ অন্যান্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান।

হামদর্দ বাংলাদেশের চিফ মোতাওয়াল্লি ও ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মো. ইউছুফ হারুন ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মহা. বশিরুল আলম, ওয়াক্‌ফ প্রশাসক আবু সালেহ মো. মহিউদ্দিন খাঁ ও জেলা প্রশাসক গাজীপুর আবুল ফাতে মো. সফিকুল ইসলাম বক্তব্য দেন।

অনুষ্ঠান শেষে ধর্মমন্ত্রী গাজীপুর জেলা প্রশাসন আয়োজিত সংবাদ সম্মেলনে যোগ দেন। মন্ত্রী বিশ্ব ইজতেমা ও হজ সংক্রান্ত বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

গাজীপুর,ধর্ম,ধর্ম বিষয়ক মন্ত্রণালয়,বিশ্ব ইজতেমা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close