• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন প্যানেলমুক্ত করার আহ্বান

প্রকাশ:  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৫২
পূর্বপশ্চিম ডেস্ক

ঐক্যবদ্ধভাবে একটি শক্তিশালী বার (সমিতি) গঠনের লক্ষ্য অর্জনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন হতে হবে দলীয় নমিনেশন (মনোনয়ন) ও প্যানেলমুক্ত। এই নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য একটি স্বাধীন, স্বতন্ত্র ও আর্থিক ক্ষমতাসম্পন্ন নির্বাচন কমিশন গঠন করা প্রয়োজন। ‘নির্দলীয় ঐক্যবদ্ধ বার আন্দোলন’—এমন ব্যানারে আজ বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মলনে লিখিত বক্তব্যে এসব কথা বলা হয়েছে।

সম্পর্কিত খবর

    সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে অবস্থিত ল রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করে নির্দলীয় ঐকবদ্ধ বার আন্দোলন।

    সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নির্দলীয় ঐকবদ্ধ বার আন্দোলনের আহ্বায়ক আইনজীবী সুরাইয়া বেগম। তিনি অভিযোগ করে বলেন, বর্তমানে রাজনৈতিক দলের প্রভাবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে। সদস্যদের মধ্যে পারস্পরিক মর্যাদা ও সম্মানবোধ শূন্যের কোঠায় পৌঁছেছে। আইনজীবী সমিতি দলীয় রাজনৈতিক ক্রীড়নকে পরিণত হয়ে আজ ভাইয়ে ভাইয়ে মারামারি এক নিত্যনৈমিক্তিক ব্যাপার হয়ে গেছে।

    ‘গণমুখী, আধুনিক ও দুর্নীতিমুক্ত বিচারব্যবস্থা’ সুসংহত রাখার জন্য আইনজীবীদের ঐক্যবদ্ধভাবে একটি শক্তিশালী বার গঠন প্রয়োজন বলে উল্লেখ করেন আইনজীবী সুরাইয়া বেগম। এই লক্ষ্য অর্জনে নির্বাচন দলীয় নমিনেশন (মনোনয়ন) ও প্যানেলমুক্ত হওয়া এবং নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য একটি স্বাধীন, স্বতন্ত্র ও আর্থিক ক্ষমতাসম্পন্ন নির্বাচন কমিশন গঠনসহ চারটি দফা তুলে ধরেন তিনি।

    এ সময় অন্যদের মধ্যে নির্দলীয় ঐক্যবদ্ধ বার আন্দোলনের উপদেষ্টা ফারুক আহমেদ ও ইব্রাহীম মোল্লা, যুগ্ম আহ্বায়ক এম এ মজিদ ও সাইফুল ইসলাম এবং সদস্যসচিব শিব্বির আহমদ উপস্থিত ছিলেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close