• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বাণিজ্য প্রতিমন্ত্রী: রমজানে কোনো নিত্যপণ্যের সংকট হবে না

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২৬
পূর্বপশ্চিম ডেস্ক

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, “আগামী রমজানে কোনো নিত্যপণ্যের সংকট হবে না। প্রধানমন্ত্রীর নির্দেশে ইতোমধ্যে চারটি পণ্যের শুল্ক কমিয়ে দেওয়া হয়েছে। এ সপ্তাহেই আমদানিকারকদের সঙ্গে বসে তেলের দাম ঠিক করে দেওয়া হবে।”

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে টাঙ্গাইলের দেলদুয়ারে নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, “ভারত পেঁয়াজ ও চিনি সরবরাহের জন্য রাজি হয়েছে। আশা করছি, ভারতসহ অন্যান্য পার্শ্ববর্তী দেশ থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র নিরবচ্ছিন্ন সরবরাহ রাখতে পারব। খাদ্যমন্ত্রী বলেছেন, চালের কোনো সংকট নেই। আমাদের প্রায় ১৭ লাখ টনের ওপরে চালের মজুত রয়েছে। কৃষিমন্ত্রী বলেছেন, আমনের আবাদ ভালো হয়েছে।”

বাণিজ্য প্রতিমন্ত্রী: পণ্য সরবরাহ পর্যাপ্ত থাকলে মজুতের সুযোগ নেইবাণিজ্য প্রতিমন্ত্রী: পণ্য সরবরাহ পর্যাপ্ত থাকলে মজুতের সুযোগ নেই তিনি আরও বলেন, “খাতুনগঞ্জ ব্যবসায়ীরা আমাকে বলেছেন, আগে বিভিন্ন জাহাজ থেকে মাল আসত। তাদের পণ্যটি সরাসরি তারা সারা বাংলাদেশে সরবরাহ করতে পারত। কিন্তু এখন যারা জাহাজের মালিক তারাই মিলের মালিক, তারাই সরবরাহকারী। জাহাজ ও মিলের মালিক দুই চারজন আছে। তারা যেন এককভাবে বাজার নিয়ন্ত্রণ করতে না পারে সেজন্য আমরা ব্যবস্থা করব। খাতুনগঞ্জ, মৌলভীবাজার, বাদামতলীসহ যে পাইকারি মার্কেটগুলো রয়েছে তারাও যেন পণ্য আমদানি করে সরবরাহ ঠিক রাখতে পারে সেটাও আমরা ব্যবস্থা করব। দুই-চার-দশটা কোম্পানির কাছে আমাদের পুরো সরবরাহ ব্যবস্থা যেন জিম্মি হয়ে না থাকে টিসিবি একটা উল্লেখযোগ্য ব্যবস্থা পালন করবে।”

এ সময় আরও উপস্থিত ছিলেন দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক, সহ-সভাপতি এস প্রতাপ মুকুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল ইসলাম মারুফসহ দলীয় নেতাকর্মীরা।

ব্যবসা-বাণিজ্য,কৃষিপণ্য,দ্রব্যমূল্য
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close