• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

সিকিউরিটি ইস্যুতে গুরুত্বপূর্ণ বক্তব্যে অংশগ্রহণ বিশ্বে বাংলাদেশের গুরুত্বকেই তুলে ধরে

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০১
পূর্বপশ্চিম ডেস্ক

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগদান বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মানের বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, “বাংলাদেশে একটা সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচন নিয়ে সমালোচনায় মুখর ছিল বহির্বিশ্বের একটা অংশ। তারপরও আজকে এই সংকটে সিকিউরিটির মতো সেনসিটিভ ইস্যুকে নিমন্ত্রণ করা এবং গুরুত্বপূর্ণ বক্তব্যে অংশগ্রহণ করা এটা বাংলাদেশের গুরুত্বকেই তুলে ধরে।”

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধের বিরুদ্ধে, শান্তির পক্ষে জোরালো বক্তব্য রেখেছেন। সবচেয়ে বেশি জোরালো বক্তব্যের এই দুঃসাহস আগে কোনো নেতা দেখাতে পারেননি, বিশেষ করে স্টপ জেনোসাইড ইন গাজা নিয়ে। এখানে শেখ হাসিনার সাহসী কূটনীতিই আমরা দেখলাম।”

“আওয়ামী লীগ দেশের মুক্তিযুদ্ধের আদর্শ ও সার্বভৌমত্বে আঘাত করেছে”- বিএনপি নেতাদের এমন বক্তব্যের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “কোনো বিবেকবান রাজনীতিবিদ এ কথা বলতে পারেন না। এটা হচ্ছে পাগলের অসংলগ্ন প্রলাপ।”

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর বৈঠকে রাশিয়ার সঙ্গে ঐতিহাসিক সুসম্পর্কে কোনো প্রভাব পড়েনি। এ বিষয়ে বাংলাদেশের রাশিয়ান দূতাবাসের অবস্থান অত্যন্ত ইতিবাচক।”

প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,ওবায়দুল কাদের
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close