• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চিকিৎসক পরিচয়ে অভিজাত হোটেলে সভা-সেমিনারে অংশ নিয়ে চুরি করতেন তিনি

প্রকাশ:  ১৬ মার্চ ২০২৪, ১৭:৫৮
পূর্বপশ্চিম ডেস্ক

চিকিৎসক পরিচয় দিয়ে রাজধানী ঢাকার বিভিন্ন অভিজাত হোটেলে অনুষ্ঠিত সভা-সেমিনারে অংশ নিয়ে নারীদের ব্যাগ, মোবাইল ফোন, ল্যাপটপ ও টাকাসহ বিভিন্ন সামগ্রী চুরির অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত নারীর নাম জুবাইদা সুলতানা (৪৪)। তবে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি অনকোলজি বিভাগের প্রধান চিকিৎসক ফারহানা হকের নাম ব্যবহার করে বিভিন্ন সভা-সেমিনারে অংশ নিতেন। এরপর সেখানে আসা নারীদের টার্গেট করে কৌশলে ব্যাগ, মোবাইল ফোন, ল্যাপটপ ও টাকাসহ বিভিন্ন সামগ্রী চুরি করে সটকে পড়তেন।

শনিবার (১৬ মার্চ) দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি জানান, ডিএমপির রমনা থানায় দায়ের হওয়া একটি মামলার তদন্তে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (দক্ষিণ) বিভাগের কর্মকর্তাদের হাতে ধরা পড়েন ওই নারী।

তদন্তকারী সাইবার ক্রাইমের কর্মকর্তারা বলছেন, ঢাকা ক্লাবের একটি সেমিনার থেকে গাইনি অনকোলজি বিশেষজ্ঞ চিকিৎসক ফারহানা হকের ব্যাগ চুরির পর তার পরিচয় ব্যবহার করে বিভিন্ন হোটেল থেকে চুরি করতেন জুবাইদা।

হারুন অর রশীদ বলেন, “হোটেল রেডিসন, হোটেল সোনারগাঁ, ঢাকা ক্লাবসহ বিভিন্ন ভিআইপি অনুষ্ঠানে চিকিৎসক পরিচয়ে প্রবেশ করে মোবাইল ফোন, ব্যাগ, ল্যাপটপ, টাকা, অলঙ্কার চুরি করা চোর চক্রের ওই নারী সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। চুরি করা পণ্য সে নিজে ব্যবহার করত এবং প্রবাসে থাকা তার স্বামীর সহযোগিতায় বিক্রি করত। ”

গ্রেপ্তারকৃত জুবাইদার বাবা একজন অবসর প্রাপ্ত সচিব। তার বড় বোনও সরকারি চাকরি করেন। চুরির স্বভাবের কারণে পরিবার থেকে জুবাইদা বিতারিত বলে জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার।

তিনি বলেন, “জুবাইদা এখন পর্যন্ত সাত থেকে আটশ’ মোবাইল ফোন চুরি করেছে। ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে সেমিনারে অংশগ্রহণ করতে সে। আলোচনার ফাঁকে ফাঁকে চুরি করে সটকে পরতো। সে টার্গেট করত কর্মজীবী নারী ও স্কুল-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের।”

প্রতারণা,চুরি,গ্রেপ্তার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close