• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীই আত্মনির্ভরশীল জাতি তৈরি করবে’

প্রকাশ:  ১৭ মার্চ ২০২৪, ১৯:৩৫
পূর্বপশ্চিম ডেস্ক

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীই আত্মনির্ভরশীল জাতি তৈরি করবে। বঙ্গবন্ধুর যাপিত জীবন ও বর্ণাঢ্য রাজনৈতিক ইতিহাস সবার মাঝে ছড়িয়ে দিতে হবে।

রোববার (১৭ মার্চ) ঢাকার চট্টগ্রাম ভবনে চট্টগ্রাম সমিতি ঢাকার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু শিশু কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ছোট থেকেই বঙ্গবন্ধুর আদর্শ, বঙ্গবন্ধুর চর্চা বাড়াতে হবে। বঙ্গবন্ধু, স্বাধীনতা, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে সন্তানদের বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থটি পড়তে উদ্বুদ্ধ করার জন্য তিনি অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশু-কিশোররা বঙ্গবন্ধু এবং বাংলাদেশের গ্রামীণ দৃশ্য রং-তুলির আঁচড়ে ফুটিয়ে তোলে।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় ও কেক কাটা হয়। পরে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

চট্টগ্রাম সমিতি ঢাকার সভাপতি মোহাম্মদ মুসলিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সমিতির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম চৌধুরী।

সকা‌লে পুষ্পস্তবক অর্পণের পর প্রতিমন্ত্রী বঙ্গবন্ধু এবং ১৫ আগস্ট নিহত তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করেন। এ সময় শ্রম ও কর্মসংস্থান সচিব মো. মাহবুব হোসেনসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী,মো. নজরুল ইসলাম চৌধুরী,অসমাপ্ত আত্মজীবনী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close