• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এক দিনে বঙ্গবন্ধু সেতুতে আড়াই কোটি টাকার টোল আদায়

প্রকাশ:  ০৮ এপ্রিল ২০২৪, ১৭:১২
নিজস্ব প্রতিবেদক

ঈদকে সামনে রেখে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় দুই কোটি ৫০ লাখ ৮৯ হাজার ২০০ টাকা সেতুর টোল আদায় হয়েছে।

সোমবার সকালে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেন।

নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, গতকাল রবিবার (৭ এপ্রিল) রাত ৬টা থেকে আজ সোমবার (৮ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৯ হাজার ৭৮০টি যানবাহন পারাপার হয়।

টোল আদায় হয়েছে দুই কোটি ৫০ লাখ ৮৯ হাজার ২০০ টাকা।

এর মধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্ব অংশে ১৫ হাজার ৮৫টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে এক কোটি ৮৫ লাখ ৪০ হাজার ৫০ টাকা।

সেতুর পশ্চিম অংশে ১৪ হাজার ৬৯৪টি যানবাহন পারাপার হয়।

এতে টোল আদায় হয়েছে এক কোটি ৩২ লাখ ৩৫ হাজার ১৫০ টাকা। সেতু দিয়ে মোটরসাইকেল পারাপার হয়েছে দুই হাজার ৭১০টি।

আহসানুল কবীর পাভেল আরো জানান, যানজট নিরসনে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য চারটি বুথ স্থাপন করা হয়েছে। তা ছাড়া আগের চেয়ে যানবাহনের চাপ বেড়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর সাজেদুর রহমান বলেন, মহাসড়কে যানবাহনের চাপ বাড়লেও বর্তমানে কোনো ধরনের যানজট নেই। স্বাভাবিকের মতো যানযাহনগুলো চলাচল করছে।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শরফুদ্দিন বলেন, স্বাভাবিকের তুলনায় এই মহাসড়কে যানবাহনের চাপ অনেকটা বেড়েছে। তবে এখন পর্যন্ত কোথাও কোনো যানজটের সৃষ্টি হয়নি। যানবাহন স্বাভাবিক গতিতেই চলাচল করতে পারছে।

তবে যানবাহনের চাপ আরো বেড়ে গেলে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত উত্তরবঙ্গগামী যানবাহন একমুখী (ওয়ানওয়ে) করে দেওয়া হবে। যাতে ঈদে ঘরমুখো মানুষ স্বস্তিতে বাড়ি ফিরতে পারে। তাছাড়া যানজট নিরসনে মহাসড়কে সাত শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে রেকার প্রস্তুত রাখা হয়েছে। যাতে কোনো যানবাহন বিকল বা দুর্ঘটনাকবলিত হলে তা দ্রুত অপসারণ করা যায়।

এদিকে টাঙ্গাইলের জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম বলেন, দেশের গুরুত্বপূর্ণ এ মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের প্রায় ২৩ জেলার যানবাহন চলাচল করে। মানুষের ভোগান্তিমুক্ত ঈদ যাত্রা নিশ্চিত করতে আমাদের সব প্রস্তুতি চলমান আছে। আজ পর্যন্ত কোনো যানজট হয়নি। আশা করি এবারও সাধারণ মানুষ নির্বিঘ্নে স্বজনদের সাথে ঈদ করতে পারবে।

বঙ্গবন্ধু সেতু,টোল আদায়,সেতু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close