• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শিক্ষামন্ত্রীকে নিয়ে কটূক্তি, নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশ:  ১৫ এপ্রিল ২০২৪, ২২:১৬
নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীকে নিয়ে কটূক্তি করায় গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে চট্টগ্রামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) চট্টগ্রামের বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ জহিরুল কবির এ পরোয়ানা জারি করেন বলে জানিয়েছেন বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) মেজবাহ উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, “সাবেক ছাত্রলীগ নেতা শাহরিয়ার তানিম নুরুল হক নুরকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় মামলাটি করেন। আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের দায়িত্ব দেয়। পরে সিআইডি তদন্ত প্রতিবেদন জমা দেয়। যার পরিপ্রেক্ষিতে সোমবার শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।”

এর আগে ছাত্রলীগের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাবেক আইন বিষয়ক সম্পাদক ও সিটি করপোরেশনের প্যানেলের আইনজীবী অ্যাডভোকেট শাহরিয়ার তানিম ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন। মামলায় ২৫, ২৯ এবং ৩১ ধারায় অভিযোগ আনা হয়।

মামলার আবেদনে বলা হয়, ২০২২ সালের ১ জুন আসামিরা ছাত্র ও যুব অধিকার পরিষদের ব্যানারে সমাবেশ করে প্রধানমন্ত্রী, বাংলাদেশ ছাত্রলীগ, যুবলীগ ও শিক্ষামন্ত্রীকে নিয়ে নানা ধরনের অবমাননাকর মন্তব্য করে। ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে শিক্ষামন্ত্রীকে “গ্যাংস্টার” বলে উল্লেখ করা হয়েছে। ২০২২ সালের ১৪ জুন মামলাটি দায়ের করা হয় এবং আদালত সিআইডিকে ২৮ জুন তদন্তের নির্দেশ দেন। তদন্তকারী কর্মকর্তা চলতি বছরের ৬ ফেব্রুয়ারি আদালতে প্রতিবেদন জমা দেন।

শিক্ষামন্ত্রী,নুরুল হক নুর,গ্রেপ্তারি পরোয়ানা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close