• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

২০২৩ সালের ঘোষিত মজুরিসহ গা‌র্মেন্টসশ্রমিক‌দের ১১ দা‌বি

প্রকাশ:  ০১ মে ২০২৪, ১৯:৩৮
নিজস্ব প্রতিবেদক

গার্মেন্টসশ্রমিকদের রেশনিং ব্যবস্থা চালু, ২০২৩ সালে ঘোষিত মজুরি বাস্তবায়নসহ ১১ দফা বাস্তবায়নের দা‌বি জা‌নি‌য়ে‌ছে গ্রিন বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন ও ন্যাশনাল ওয়ার্কার্স ইউনিটি সেন্টার।

মে দিবস উপল‌ক্ষে বুধবার (১ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে গ্রিন বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন ও ন্যাশনাল ওয়ার্কার্স ইউনিটি সেন্টারের যৌথ উদ্যোগে শ্রমিক সমাবেশ থে‌কে নেতারা এসব দা‌বি জানান।

দা‌বিসমূহ হ‌লো- সব শ্রমিকদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি, অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার নিশ্চিত করা, ৬ মাসের মাতৃত্বকালীন ছুটির আইন করা, জাতীয় বাজেটে শ্রমিকদের জন্য সুনির্দিষ্ট বরাদ্দ, আইএলও কনভেনশন ১০২, ১৮৯ ও ১৯০ অনুস্বাক্ষর করা; শ্রমিক স্বার্থবিরোধী কালো আইন বাতিল করা, নিরাপদ কর্মস্থল ও কর্মপরিবেশ নিশ্চিত করা, আউটসোর্সিং প্রথা ও ছাঁটাই-নির্যাতন বন্ধ করা, অবিলম্বে জাতীয় ন্যূনতম মজুরি কমিশন গঠন করা।

গ্রিন বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন ও ন্যাশনাল ওয়ার্কার্স ইউনিটি সেন্টারের সভাপতি সুলতানা বেগমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. ইলিয়াস, সহ সভাপতি সুইটি, সেলিনা হোসাইন, সাংগঠনিক সম্পাদক মো. ফরিদ উদ্দীন, শিক্ষা ও প্রশিক্ষণবিষয়ক সম্পাদক রোজিনা আক্তার সুমি, নারী কমিটির সাধারণ সম্পাদক আমরিন হোসাইন এ্যানি, দপ্তর সম্পাদক রাবেয়া ইসলাম, আশুলিয়া থানা কমিটির সভাপতি ইউসুফ শেখ, আঞ্চলিক কমিটির মো. তাহেরুল ইসলাম, মো. সুমন হোসেন মোল্লা প্রমুখ।

এ ছাড়াও সংহতি বক্তব্য রাখেন নাগরিক উদ্যোগের প্রজেক্ট কো-অর্ডিনেটর শান্তানা আইয়ুব।

সমাবেশ শেষে একটি লাল পতাকা মিছিল হাইকোর্ট মোড়, তোপখানা রোড, পল্টন মোড় প্রদক্ষিণ করে জাতীয় প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

গার্মেন্টস,শ্রমিক,মজুরি,মে দিবস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close