• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

বিএনপি না আসলেও যথা সময়ে নির্বাচন হবে: কৃষিমন্ত্রী

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০২২, ১৬:৩০
টাঙ্গাইল প্রতিনিধি

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি নানা রকম সমালোচনা ও হুমকি দিচ্ছে। হুমকি দিয়ে সংবিধান থেকে সরাতে পারবে না। বিএনপি নির্বাচনে আসুক বা না আসুক যথা সময়ে জাতীয় নির্বাচন হবে। আমি মনে করি বিএনপি নির্বাচনে আসবে। দেশে সুষ্ঠু নির্বাচন হবে।

রোববার (০২ ডিসেম্বর) বেলা ১১টায় শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে জাতীয় সেবা দিবসে আলোচনা সভা ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সরকারের কোনো সুযোগ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারই সরকারের দায়িত্ব পালন করবে। তবে নির্বাচনকালীন সময়ে নির্বাচন কমিশনের কাছে সকল ক্ষমতা থাকবে। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

তিনি বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠু, সুন্দর নির্বাচনের আয়োজন করবে। সকল রাজনীতি দলকে আমি অনুরোধ করবো। কেউ যদি ব্যক্তিগতভাবে নির্বাচন না করে বা কোনো দল যদি না নির্বাচন না করে সেই দায় দায়িত্ব তাদের। নির্বাচন কমিশনের কাছে দায়িত্ব থাকবে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার। সেনাবাহিনী, আইনশৃঙ্খলী রক্ষাকারী বাহিনী, প্রশাসন সবকিছুই নিয়ন্ত্রণ করবে নির্বাচন কমিশন।

খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, খালেদা জিয়া একটি বড় দলের প্রধান। তিনি দুর্নীতির সঙ্গে জড়িত। আইন অনুযায়ী তার শাস্তি হয়েছে। তাকে জেলে থাকার কথা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক কারণে জেল থেকে তাকে বাসায় থাকার সুযোগ করে দিয়েছেন। আইন অনুযায়ী তিনি বিদেশে যেতে পারেন না। এটিকে কেন্দ্র করে সারাদেশে বিশৃঙ্খলার সৃষ্টি করেছে।

তিনি বলেন, দেশকে সন্ত্রাসের দিকে ঠেলে দেওয়ার জন্য নানা রকম বাহানা ও নানা রকম কর্মসূচি দিচ্ছে। আমি মনে করি আমাদের সচেতন হতে হবে। সারা জাতিকেই ঐক্যবদ্ধ হয়ে দেশের মানুষের শান্তি ও স্বস্তি ফিরিয়ে আনতে হবে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

টাঙ্গাইল,কৃষিমন্ত্রী,নির্বাচন,বিএনপি,ড. মো. আব্দুর রাজ্জাক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close