• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগ (ননী-মাসুদ) এর সমাবেশ ও র‌্যালি

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০২২, ১৭:৫০
নিজস্ব প্রতিবেদক

বৈজ্ঞানিক সমাজতন্ত্রের অনুসারী বাংলাদেশ ছাত্রলীগ (ননী-মাসুদ) কেন্দ্রীয় সংসদের উদ্যোগে পালিত হয়েছে সংগঠনের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগের (ননী-মাসুদ) আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় কলাভবন চত্বরে অনুষ্ঠিত হয় সমাবেশ। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রাশিদুল হক ননীর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাসুদ আহাম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন ছাত্রলীগের সাবেক সভানেত্রী, ডাকসুর সাবেক নেত্রী, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ও শিক্ষক সমাজের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিত করে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে মুক্তবুদ্ধি যুক্তি-জ্ঞান চর্চার কেন্দ্র হিসাবে গড়ে তুলতে হবে।

শিরীন আখতারবলেন, স্বাধীনতার ৫০ বছরের মাথায় শিক্ষাক্ষেত্র থেকে বৈষম্য-নৈরাজ্য-বিশৃংখলা-দুর্নীতি দূর করতে না পারাটা জাতীয় নেতা-নেত্রীদের ব্যর্থতা হিসাবে চিহ্নিত হয়ে থাকবে। কোনো অজুহাত না দেখিয়ে শিক্ষা ক্ষেত্র থেকে বৈষম্য-বিশৃংখলা-নৈরাজ্য-দুর্নীতির অবসান করে একমূখী মানসম্মত বিজ্ঞানভিত্তিক কর্মমূখী শিক্ষা চালু করতেই হবে।

তিনি শিক্ষার্থীদের স্বাধীনতা সংগ্রাম-মুক্তিযুদ্ধ-গণতান্ত্রিক সংগ্রামের ইতিহাস ও চেতনা ধারন করে বৈষম্যমুক্ত সমাজ, সমাজতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার সংগ্রামে এগিয়ে আসার আহ্বান জানান।

সমাবেশে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ছাত্রলীগের সাবেক নেতা, বিশিষ্ট অভিনেতা নাদের চৌধুরী, সাবেক সভাপতি অধ্যাপক মোখলেছুর রহমান মুক্তাদির, ছাত্রলীগের সাবেক নেতা ও জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান এবং আরও অনেকে।

সমাবেশে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, জাসদ ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সভাপতি হাজি ইদ্রিস ব্যাপারী, সাধারণ সম্পাদক এড. মুহিবুর রহমান মিহির এবং অন্যান্য নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে ছাত্রলীগের নেতা-কর্মীরা ব্যানার-ফেস্টুন-জাতীয় ও দলীয় পতাকা সুসজ্জিত একটি বর্নাঢ্য র‌্যালি করে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা প্রদক্ষিণ করে।

পূর্বপশ্চিম- এনই

ছাত্রলীগ,জাসদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close