• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

ক্ষমতায় গেলে ৬ কোটি মানুষকে এক হাজার করে টাকা দেবো: মান্না

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০২২, ১৪:৫৮
নিজস্ব প্রতিবেদক

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমি যদি ক্ষমতায় যাই তাহলে প্রতি মাসে দেশের ৬ কোটি মানুষকে এক হাজার করে টাকা দেবো। দরিদ্র মানুষকে বিনাপয়সায় চিকিৎসা ব্যবস্থার ব্যবস্থা করবো। শিক্ষার্থীদের জন্য ভাতা ঘোষণা করবো। শিক্ষা চিকিৎসা ও স্বাস্থ্য ব্যবস্থাকে প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে পৌঁছে দেওয়ার উদ্যোগ নেব। পরিবর্তন চাই, পরিবর্তনের জন্যই রাজনীতি, নাহলে রাজনীতি করছি কেন?।

রোববার (২৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে শহীদ আসাদ স্মরণে ‘শহীদ আসাদ পরিষদ’ আয়োজিত এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাদের অধিকার আদায়ে লড়াই করছে, অনশন করছে, মারাও যেতে পারে। তারা শেখ হাসিনা কিংবা সরকারের পদত্যাগ চাচ্ছে না, পদত্যাগ চায় উপাচার্যের, অথচ ভিসি বলছেন, আমি পদত্যাগ করবো যদি সরকার থেকে অনুমতি পাই। কি লজ্জার কথা? এটাই তার উপাচার্য হওয়ার যোগ্যতা।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, কতিপয় সুবিধাবাদী ছাড়া একজন লোকও নাই যারা সরকারের পক্ষে কথা বলে। যার বড় প্রমাণ মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দেয় আর এদেশের মানুষ খুশি হয়। মানুষের ভাষ্য এতো কিছু হচ্ছে তবুও এরা (সরকার) যাচ্ছে না কেন?।

বিএনপির সমালোচনা ডাকসুর সাবেক ভিপি বলেন, ক্ষমতায় যেতে চান ভালো কথা, কিন্তু ক্ষমতায় গেলে দেশ ও মানুষের জন্য কী করবেন, করতে চান সেই বিষয়টা স্পষ্ট করে তুলে ধরুন। বিএনপিকে বন্ধু ভাবতে চাই, অন্যকোনো রাজনৈতিক দলের সঙ্গেও আমার শত্রুতা নাই। শুধু সভা সেমিনারে বলবেন অথচ একবারও ফোন দিয়ে তো বলেন না আসেন কিংবা আসছি কথা বলি? আসুন লুটেরা সরকারকে সরাতে চাই, বাতাস তৈরি হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

নাগরিক ঐক্য,মাহমুদুর রহমান মান্না,ক্ষমতা,টাকা,মানুষ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close