• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

সরকার স্বেচ্ছায় বনবাসে যাবে: গয়েশ্বর

প্রকাশ:  ২৪ জানুয়ারি ২০২২, ১৭:৫৩
নিজস্ব প্রতিবেদক

বর্তমান সরকারের নীরবে-নিভৃতে পালানোর ছাড়া অন্য কোনো বিকল্প পথ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সোমবার (২৪ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের নিচতলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, চোর সব সময় ভীত থাকে। সুতরাং চোরকে চোর বললে কিন্তু রুখে দাঁড়ায় না, দৌড়ে পালায়। গোটা সংসদকে সবাই চোর বলে। সেই চোরদের সাহস থাকার কথা না, সেই চোরদের আমরা যদি উচ্চ স্বরে শুধু চোর চোর বলি তারপর সেই চোর কেটে পড়বে। অতত্রব আমরা শেখ হাসিনার পতন ঘটানোর সুযোগ নাও পেতে পারি। শেখ হাসিনা নিজে নিজে কেটে পড়তে পারেন। অর্থাৎ বর্তমানে বিশ্বরাজনীতি ও দেশীয় রাজনীতিতে তিনি যে অবস্থানে আছেন তাতে গুছিয়ে ওঠার সুযোগ আছে বলে আমি বিশ্বাস করি না। সেই কারণে নীরবে-নিভৃতে তার (শেখ হাসিনা) পালানোর পথ ছাড়া অন্য কোনো বিকল্প পথ খোলা নেই।

তিনি আরও বলেন, তিনি সাহস করে সুষ্ঠু নির্বাচন দেবেন না, তত্ত্বাবধায়ক সরকার দেবেন না। যদি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার উদ্যোগ তিনি নিতেন তাহলে হয়তো বা ধীরস্থিরভাবে বাংলাদেশে বসবাস করে মানুষের মাঝে থাকার একটা প্রচেষ্টা নিতে পারতেন। কিন্তু সেটা নেবেন না। আর সেটা নেবেন না বলে তাঁকে মানুষের চোখের আড়ালে থাকতে হবে। তাঁকে স্বেচ্ছায় বনবাসে যেতে হবে।

দোয়ার আগে ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে ও বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হকের সঞ্চালনায় মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

পূর্বপশ্চিম/এসকে

গয়েশ্বর চন্দ্র রায়,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close