• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

আ’ লীগের লবিস্ট নিয়োগে সজীব ওয়াজেদ জয় জড়িত: ফখরুল

প্রকাশ:  ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৮:১৫ | আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৮:১৯
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের লবিস্ট নিয়োগে প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়ের সংশ্লিষ্টতার অভিযোগ তুলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি বিরুদ্ধে ২০০৪ থেকে ২০০৭ সাল পর্যন্ত ৩ বছরে সজীব ওয়াজেদ জয়ের মাধ্যমে ৯০ লাখ ডলার খরচ করে লবিস্ট নিয়োগ করেছিল আওয়ামী লীগ। ওই টাকার উৎস কী ছিল, দেশের মানুষ জানতে চায়।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, লবিস্ট নিয়োগের প্রমাণ মার্কিন যুক্তরাষ্টের সরকারি ওয়েব পেজে আছে। সজীব ওয়াজেদ জয়ের ওই টাকার উৎস কী ছিল? কীভাবে ওই টাকা বাংলাদেশ থেকে আমেরিকায় গিয়েছিল? দেশের মানুষ তা জানতে চায়।

বিএনপির মহাসচিব বলেন, আন্দোলন-সংগ্রামের অংশ হিসেবে দেশের মানবাধিকার পরিস্থিতি জানিয়ে উন্নয়ন সহযোগীদের চিঠি দিয়েছে বিএনপি। কোনো লবিস্ট নিয়োগ করেনি।

তিনি আরো বলেন, মানুষের ভোটের অধিকার হরণের জন্য সরকারি বাহিনী ব্যবহার করে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, গুম, রাজনৈতিক গায়েবি মামলার মতো মানবতাবিরোধী অপরাধে জড়িত এই সরকারের অপকর্মের ফিরিস্তি আজ সর্বজনবিদিত। তাদের অপকর্মের জন্য যদি কারও ভিসা বাতিল হয় এবং নিষেধাজ্ঞা আরোপ হয় তা গোটা জাতির জন্য লজ্জার এক কলঙ্কজনক অধ্যায় হলেও এই কানকাটা নির্লজ্জ সরকার এটাকে জাতীয় সংকট হিসেবে গণ্য না করে বেহায়ার মতো তাদের অপকর্ম ঢাকা চেষ্টা করছে। অপরাধীদের বাঁচানোর জন্য অপতৎপরতায় লিপ্ত হয়েছে।

মির্জা ফখরুল বলেন, কোনো সভ্য গণতান্ত্রিক দেশ হলে সরকার সর্ব প্রথমেই অভিযুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতো। অথচ কর্তৃত্ববাদী সরকার হাঁটছে উল্টো পথে, গুমের শিকার পরিবারের বাড়ি বাড়ি পুলিশ পাঠিয়ে হুমকি-ধামকি দিচ্ছে, খুনিদের রক্ষার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। যা থেকে প্রমাণ হয়, সরকারের শীর্ষ কর্তাব্যক্তিরা এই সব খুন-গুমের সঙ্গে জড়িত। তাই বিএনপি অবিলম্বে সরকারের পদত্যাগ চায়, খুন, গুমের সঙ্গে জড়িত নিষেধাজ্ঞা প্রাপ্ত কর্মকর্তাসহ সবার নিরপেক্ষ তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ, মানবাধিকার নিশ্চিত করা। ন্যায়বিচার প্রতিষ্ঠা চায়, গণতন্ত্র ফেরত চায়, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চায়।

জনগণের টাকায় লবিস্ট নিয়োগ করে সরকার মানবাধিকার লঙ্ঘনের মতো গুরুতর অপরাধে নিজেদের জড়িত থাকার বিষয়টিই প্রমাণিত করেছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পূর্বপশ্চিম-এনই

মির্জা ফখরুল,লবিষ্ট নিয়োগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close