• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

আওয়ামী লীগে বহিষ্কৃতরা কোনো পদ পাবে না

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০২২, ১৫:০৪
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ থেকে যারা বহিষ্কার হয়েছেন তারা কোনো পদে আসতে পারবে না বলে জানিয়েছেন দলটির কেন্দ্রীয় নেতারা।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) খুলনা বিভাগের সাংগঠনিক জেলা-উপজেলার আওয়ামী লীগের নেতৃবৃন্ধ, দলীয় সংসদ সদস্য এবং জেলা পরিষদের চেয়ারম্যানদের সঙ্গে এক ভার্চ্যুয়াল সভায় তারা এ কথা জানান।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন, পারভিন জামান কল্পনা ও অ্যাডভোকেট গ্লোরিয়া সরকার ঝর্ণা।

সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা খুলনা বিভাগের নেতাদের উদ্দেশে বলেন, যারা দলের নির্দেশনা মানেন না, তাদের বিষয়ে আগে থেকেই দলের নির্দেশনা রয়েছে। যারা বহিষ্কার বা সাময়িক বহিষ্কার হয়েছেন অথবা শোকজ করা হয়েছে তাদের বিষয়টা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাদের নেতৃত্বে আনা যাবে না। দলকে গণমুখী করা, আগামী নির্বাচনকে সামনে রেখে দলকে ঢেলে সাজানো হবে। যাতে দলের নতুন নেতৃত্বের ওপর জনগণের প্রত্যাশার জায়গাটা আরও শক্তিশালী ও সুদৃঢ় করা। সংগঠনকে শক্তিশালী করতে দলের সম্মেলনগুলো সম্পন্ন করতে হবে।

নেতারা আরও বলেন, যাদের শোকজ করা হয়েছে তাদের দলের কোনো কমিটির নেতৃত্বে আনার সুযোগ নেই। তারা দলের কোনো গুরুত্বপূর্ণ জায়গাতেও আসতে পারবেন না। সভাপতি-সাধারণ সম্পাদক তো হতেই পারবেন না। যাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার হয়েছে তাদের জায়গা দেওয়ার সুযোগ রয়েছে।


পূর্বপশ্চিম/এসকে

আওয়ামী লীগ,বহিষ্কার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close