• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

কার সাথে জোট হবে নির্বাচনের সময় দেখব: জিএম কাদের

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০২২, ১৫:৫১
নিজস্ব প্রতিবেদক

আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি কার সাথে জোট করবে তা নির্বাচনের সময়ই দেখা যাবে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে নিজ বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণ এর তিনটি ওয়ার্ডের নেতা-কর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, নির্বাচন এখন প্রহসন হয়ে গেছে। নির্বাচনের প্রতি মানুষ আস্থা হারিয়ে ফেলছে। সরকারি দলের নেতারা বলে বেড়ান নারায়ণগঞ্জে ভোট সুষ্ঠু হয়েছে কিন্তু সারাদেশে ইউনিয়ন পরিষদের ভোট কেমন হয়েছে তা বলতে চান না। বিয়য়টি এমন হয়েছে, সরকার চাইলে ভোট সুষ্ঠু হবে, আর না চাইলে হবে না। এটা হতে পারে না। নির্বাচনে কার সাথে জোট হবে তা নির্বাচনের সময় দেখা যাবে। পার্টিকে আরো শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি নির্দেশনা দেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

তিনি আরো বলেন, দেশের মানুষ এখন আর আওয়ামী লীগ ও বিএনপিকে বিশ্বাস করে না। ১৯৯১ সালের পর থেকে দল দুটি বারবার রাষ্ট্র ক্ষমতায় এসে সুবিধামত সংবিধান কাটাকাটি করে গণতন্ত্র ধংস করেছে। এখন কেউ গণতন্ত্রের কথা বললে মানুষ প্রতারণা মনে করে। ১৯৯১ সালে হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্র ক্ষমতা ছেড়ে দেবার পর বিএনপি এসে দেশের আরো ক্ষতি করেছে। বিএনপির পর আওয়ামী লীগ ক্ষমতায় গিয়ে রাজনৈতিক অবস্থা আরো খারাপ করেছে। এভাবেই আওয়ামী লীগ ও বিএনপি বারবার রাষ্ট্র ক্ষমতায় গিয়ে গণতন্ত্র ধংস করেছে।

এসময় জাতীয় পার্টি মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন প্রমুখ বক্তব্য রাখেন।


পূর্বপশ্চিম/এসকে

জিএম কাদের,জাতীয় পার্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close