• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

সার্চ কমিটির দেওয়া নাম প্রকাশ না হলে সন্দেহ থাকবে: জিএম কাদের

প্রকাশ:  ২২ ফেব্রুয়ারি ২০২২, ০০:২৬
নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা জিএম কাদের বলেছেন, নতুন নির্বাচন কমিশন নিয়োগে রাষ্ট্রপতির কাছে সার্চ কমিটির দেওয়া নাম প্রকাশ না করলে সংশয়’ এবং সন্দেহ থেকে যাবে।

সোমবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজধানীর বনানীতে নিজ কার্যালয়ে জাতীয় সাংস্কৃতিক পার্টির এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সম্পর্কিত খবর

    জিএম কাদের বলেন, ভালো মানুষ দিয়ে নির্বাচন কমিশন গঠন করলেই হবে না, নির্বাচন কমিশনকে কাজ করার কর্তৃত্ব দিতে হবে। সংবিধানে নির্বাচন কমিশনকে কর্তৃত্ব দেওয়ার কথা আছে কিন্তু বাস্তবে কার্যকর হচ্ছে না। বর্তমান বাস্তবতায় নির্বাচন কমিশনকে সরকারের ওপর নির্ভর করতে হয়। আবার দলীয় সরকার প্রশাসনকে ইচ্ছেমতো ব্যবহার করতে পারে। এতে নির্বাচন কমিশন অনেক সময় অসহায় ভূমিকা পালন করে। এটাই নির্বাচন সুষ্ঠু না হওয়ার প্রধান কারণ।

    তিনি বলেন, প্রয়োজনীয় ক্ষমতা দিয়ে নির্বাচন কমিশন গঠনে প্রস্তাব দিয়েছিলাম আমরা। কিন্তু নতুন আইনে নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় ক্ষমতা দেওয়া হয়নি। আমরা আবারও বলছি, নির্বাচন কমিশন আইন হচ্ছে নতুন মোড়কে পুরোনো জিনিস।

    জাতীয় পার্টির চেয়ার‌ম্যান বলেন, আমরা অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই। তাই নির্বাচন কমিশন এমন লোক দিয়ে গঠন করা উচিত, যারা সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা পূরণ করতে পারবে। গণতন্ত্রচর্চার জন্য সুষ্ঠু নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। নির্বাচন সুষ্ঠু না হলে গণতন্ত্রচর্চা শুরুই করা যায় না। নির্বাচন হচ্ছে গণতন্ত্রের প্রবেশ দ্বার।

    জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক ও জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা শেরীফা কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখানে জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন, প্রেসিডিয়াম সদস্য মো. সাহিদুর রহমান, সুনীল শুভ রায়, এস এম ফয়সল চিশতী প্রমুখ।

    পূর্বপশ্চিম- এনই

    জেএম কাদের
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close