• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নতুন নির্বাচন কমিশন আ’লীগ সমর্থিত আমলাদের নিয়ে গঠিত: জাতীয় পার্টি

প্রকাশ:  ২৭ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৩৮
নিজস্ব প্রতিবেদক

নবগঠিত নির্বাচন কমিশন আওয়ামী লীগ-সমর্থিত আমলানির্ভর নির্বাচন কমিশন বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, এই নির্বাচন কমিশন সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন করতে পারবে বলে যথেষ্ট সন্দেহ আছে।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর বনানীতে দলীয় চেয়ারম্যানের কার্যালয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সভা শেষে নির্বাচন কমিশন নিয়ে গণমাধ্যমের সামনে প্রতিক্রিয়া জানাতে গিয়ে এসব কথা বলেন জাতীয় পার্টির মহাসচিব।

মুজিবুল হক চুন্নু বলেন, বিএনপি ও আওয়ামী লীগ কেউই নিরপেক্ষ নির্বাচন করতে পারেনি। আওয়ামী লীগ জিতলে বিএনপি বলে নির্বাচন সুষ্ঠু হয়নি আবার বিএনপি জিতলে আওয়ামী লীগ বলে নির্বাচন সুষ্ঠু হয়নি। তিনি বলেন, জাতীয় পার্টি সব সময় বলে আসছে বাংলাদেশে কেয়ারটেকার সরকারের অধীনেও নির্বাচন সুষ্ঠু হয় না।

তিনি বলেন, গেল ৩০ বছরে আওয়ামী লীগ ও বিএনপিই প্রমাণ করেছে, কেয়ারটেকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না। সুষ্ঠু নির্বাচনের জন্য একে অপরকে বিশ্বাস করতে হবে এবং সবাইকে সহযোগিতা করতে হবে। রাজনৈতিক দলগুলো যদি একমত না হয়, তাহলে কখনোই বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না।

জাতীয় পার্টির মহাসচিব আরও বলেন, বর্তমান নির্বাচন কমিশন আইন অনুযায়ী নির্বাচনের সময় প্রজাতন্ত্রের কর্মচারীরা নির্বাচন কমিশনের অধীনে কাজ করবেন। তাঁরা নির্বাচন কমিশনের আদেশ শুনতে বাধ্য। কিন্তু না শুনলে কী হবে, সে বিষয়ে কিছুই বলা হয়নি। আমাদের দাবি ছিল, নির্বাচনকালে কমিশনের কথা কেউ না শুনলে তাঁদের বিরুদ্ধে যেন ব্যবস্থা নিতে পারে, সেই ক্ষমতা দিয়ে একটি আইন করতে হবে। সেই আইন সরকার করেনি। নির্বাচন কমিশনকে ক্ষমতা দিয়ে একটি আইন করলে যদি কমিশনের সদিচ্ছা থাকে, তাহলে হয়তো সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে। এ ছাড়া সুষ্ঠু নির্বাচন দুরূহ বিষয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মুজিবুল হক চুন্নু বলেন, জাতীয় পার্টি নির্বাচনমুখী দল, নির্বাচনের বাকি আরও দুই বছর। তাই নির্বাচনের আগে আমরা দলীয়ভাবে সিদ্ধান্ত নেব, আমরা নির্বাচনে যাব কিনা।

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরের সভাপতিত্বে প্রেসিডিয়ামের সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য দেন দলের কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন, সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য মো. মসিউর রহমান প্রমুখ।

পূর্বপশ্চিম- এনই

জাতীয় পার্টি,নির্বাচন কমিশন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close