• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিএনপিই যদি কাজ করে তবে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল

প্রকাশ:  ১৩ মার্চ ২০২২, ১৪:০৬
নিজস্ব প্রতিনিধি

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিএনপিই যদি কাজ করে তবে সরকারের অবিলম্বে পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার সকাল ১১টায় ঠাকুরগাঁওয়ের কালিবাড়িতে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের উদাসীনতা দায়ী। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিএনপিই যদি কাজ করে তবে সরকারের অবিলম্বে পদত্যাগ করা উচিত। আওয়ামী লীগের নেতারা হাস্যকর মন্তব্য করে জনগণকে বিভ্রান্ত করছ।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকার জনগনের দ্বারা নির্বাচিত নয় সেজন্য যা খুশি তাই বলে। তারা উদ্ধত আচরণ করে, জনগণের সাথে মশকরা করে। আজকে তাদের চরম ব্যর্থতা, এই ব্যর্থতার দায়ভার নিয়ে সরকারকে পদত্যাগ করা উচিত। নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নতুন নির্বাচন কমিশন দিয়ে নির্বাচন করানো উচিত বলে আমি মনে করি। এই সরকারের জনগণের প্রতি কোন দায়বদ্ধতা নেই।

বিএনপি মহাসচিব আরও বলেন, আজ ভিন্নমত যারা পোষন করে, জনগণের পক্ষে যারা কথা বলছেন তাদেরকে পর্যন্ত কথা বলতে দেওয়া হচ্ছে না। সংবাদকর্মীরা যেন কথা বলতে না পারে, লিখতে না পারে সেজন্য অনেকগুলো আইন তৈরি করা হয়েছে। এর মধ্যে বর্তমানে যে ডিজিটাল সিকিউরিটি আইন আছে সেটাতে ৬০০ এর বেশি সংবাদকর্মীর বিরুদ্ধে মামলা রয়েছে। বর্তমান নতুন নীতিমালায় সরকার নিয়ন্ত্রণ করবে আপনার আমার কথা। আমাদের সংবিধানকে লঙ্ঘন করা হচ্ছে, জনগণের মানবাধিকারকে লঙ্ঘন করা হচ্ছে। আমরা অবিলম্বে এই নীতিমালাকে বাতিল করতে বলেছি।

ইউক্রেন যুদ্ধ ও রোহিঙ্গা ইস্যুতে সরকার নতজানু পররাষ্ট্রনীতি অনুসরণ করছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

পূর্বপশ্চিমবিডি/জেএস

মির্জা ফখরুল,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close