• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

জনগণের নয়, কাদের-হাছানদের ক্রয়ক্ষমতা বেড়েছে: রিজভী

প্রকাশ:  ১৬ মার্চ ২০২২, ১৭:৫৬
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের নেতা ও মন্ত্রীরা ‘জনগণের ক্রয়ক্ষমতা আগের চেয়ে বেড়েছে’ বলে যে বক্তব্য দিয়েছেন তার কড়া সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বুধবার (১৬ মার্চ) দুপুরে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে রাজধানীর শাহবাগে নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে লিফলেট বিতরণকালে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, সাধারণ জনগণের ক্রয় ক্ষমতা বাড়েনি। ক্রয় ক্ষমতা বেড়েছে ওবায়দুল কাদের-হাছান মাহমুদের, বেড়েছে যুবলীগ-ছাত্রলীগের। জনগণের ক্রয় ক্ষমতা বাড়লে টিসিবির ট্রাকের পেছনে এত বড় লাইন হতো না। এসব কথা বলে মন্ত্রীরা জনগণের সঙ্গে রসিকতা করছেন।

তিনি বলেন, আজকে গণমাধ্যমে আসছে মানুষ দুপুর বেলা ভাতের বদলে বন রুটি ও কলা খেয়ে থাকছে। একেবারে দুর্ভিক্ষের দিকে এগিয়ে যাচ্ছে দেশ। জনগণকে অনিদ্রায় রেখে সরকার শুধু নিজের ও নিজের লোকদের ভালো করছে। নিজের লোকেরা বিদেশে টাকা পাচার, ডুপ্লেক্স বাড়ি করার ব্যবস্থা করছেন। আর দেশের মানুষ কোন রকম ভাবে কলা-রুটি খেয়ে বেঁচে থাকে। তাও আবার সরকারি চাকরিজীবী মধ্যম আয়ের মানুষ। আগে যারা মেসে থাকতো তারা একটা ডিম ভেজে ভাত খেত, সেই ডিম ভেজে ভাগ করার মত সামর্থ্য এখন মধ্যম আয়ের মানুষের নাই। নিম্ন আয়ের মানুষের কথা বাদই দিলাম।

বিএনপির সিনিয়র এই যুগ্ম-মহাসচিব বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে রাস্তা, ফুটপাতে ডাস্টবিন থেকে খাবার তুলে মানুষ খেয়েছে। এখন সেই পরিণতি আমরা আবার দেখছি এই সরকারের আমলে।

এসময় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস, যুবদল ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক গোলাম মওলা শাহিন, সদস্য সচিব খন্দকার এনামুল হক এনাম, যুগ্ম-আহ্বায়ক রবিউল ইসলাম নয়ন, মহানগর পূর্ব ছাত্রদলের আহ্বায়ক খালিদ হাসান জ্যাকি, সদস্য সচিব আলামিন হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


পূর্বপশ্চিম/এসকে

রিজভী,বিএনপি,ওবায়দুল কাদের,হাছান মাহমুদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close