• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘সরকারের দুঃশাসন রুখতে আন্দোলনে ঝাঁপিয়ে পড়বে জনগণ’

প্রকাশ:  ০৫ এপ্রিল ২০২২, ২১:৪৪
নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে এবং বর্তমান সরকারের সকল অপকর্ম ও দুঃশাসন রুখে দিতে জনগণ সাহসিকতার সঙ্গে আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়বেই।

মঙ্গলবার (৫ এপ্রিল) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

ময়মনসিংহ দক্ষিণ জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম বেগ ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল মামুনসহ দলীয় নেতাকর্মীদের নামে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সরকার মানুষের মর্যাদা, মানবতা ও নাগরিক স্বাধীনতাকে পদদলিত করছে। শুধুমাত্র একদলীয় কর্তৃত্ব চিরস্থায়ী করার জন্যই বিরোধী দলের ওপর নির্যাতন করছে। তবে দুঃশাসনের অবসানের আলামত ইতোমধ্যেই ফুটে উঠতে শুরু করেছে। এ সরকার আর বেশিদিন ক্ষমতা ধরে রাখতে পারবে না। জনগণের বিজয় হবেই।

বিএনপি মহাসচিব বলেন, জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে রাষ্ট্রক্ষমতা জোর জবরদখলকারী আওয়ামী সরকার দীর্ঘকাল দেশে স্বৈরাচারী শাসন কায়েম রাখতে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের মাধ্যমে গ্রেপ্তার করে কারান্তরীণ করতে বেপরোয়া হয়ে ওঠেছে। বিরামহীন গতিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক কাহিনী তৈরী করে মামলা দায়ের করা এবং গ্রেফতার করে কারাগারে নিক্ষেপের মূল লক্ষ্যই হচ্ছে জনগণের ওপর শোষণ-নির্যাতন অব্যাহত রাখা।

তিনি অবিলম্বে আতিকুল ইসলাম বেগ ও আবদুল্লাহ আল মামুনসহ দলীয় নেতাকর্মীদের নামে দায়ের করা অসত্য মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।

এ ছাড়া বিএনপি ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স পৃথক বিবৃতিতে আতিকুল ইসলাম বেগ ও আবদুল্লাহ আল মামুনসহ দলীয় নেতাকর্মীদের নামে পুলিশ কর্তৃক মিথ্যা ও বানোয়াট মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জনগণ,আন্দোলন,সরকার,বিএনপি,মির্জা ফখরুল ইসলাম আলমগীর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close