• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিএনপি নেতা ইশরাককে ছিনিয়ে নিতে পুলিশের ভ্যানে হামলা

প্রকাশ:  ০৬ এপ্রিল ২০২২, ২২:৪৮
অনলাইন ডেস্ক

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে লিফলেট বিতরণকালে মতিঝিল থেকে গ্রেপ্তার বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে ‘ছিনিয়ে নিতে’ পুলিশের প্রিজন ভ্যানে হামলা চালিয়েছেন তার সমর্থকরা। এ সময় চার পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হন। তাদের মধ্যে এএসআই শাহীনের শরীরে রাবার বুলেট বিদ্ধ হয়েছে।

আহত পুলিশ সদস্যরা হলেন- কোতয়ালী থানার পরিদর্শক (অপারেশন) নাজমুল হক, এসআই পার্থ চ্যাটার্জি, এএসআই শাহীনুর রহমান শাহীন ও প্রিজনভ্যানের চালক কনস্টেবল মো. আরশাদ। তাদের সবাইকে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও নেতাকর্মীদের কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় জড়িত অভিযোগে বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, বুধবার (৬ এপ্রিল) দুপুরে আদালত থেকে ইশরাককে কেরানীগঞ্জ কারাগারে নেওয়ার পথে রায়সাহেব বাজার মোড়ে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে হামলাকারীদের লাঠিচার্জ করার পাশাপাশি রাবার বুলেট ছোড়ে পুলিশ।

এর আগে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে শ্রমিক দলের লিফলেট বিতরণের সময় রাজধানীর মতিঝিল এলাকা থেকে ২০২০ সালে গাড়িতে অগ্নিসংযোগের অভিযোগে মতিঝিল থানার মামলায় গ্রেপ্তার করে পুলিশ। এ মামলায় তাকে আদালতে তোলা হয়। এ সময় ইশরাকের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট তামান্না ফারহার আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০২১ সালের ১৮ আগস্ট তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ। মামলাটি বর্তমানে তদন্তাধীন। আগামী ২৬ মে এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য রয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, ২০২০ সালের ১২ নভেম্বর ঢাকার ১৮ আসনের নির্বাচন বানচাল করার লক্ষ্যে আসামিরা একত্রিত হয়ে বাংলাদেশ ব্যাংকের বিপরীত পাশে অগ্রণী ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের পুড়িয়ে মারার উদ্দেশ্যে গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এতে গাড়িতে থাকা যাত্রীরা প্রাণে বেঁচে যায়। এ ঘটনায় বিএনপি নেতা ইশরাকসহ ৪২ জনের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা করেন পুলিশের উপপরিদর্শক আতাউর রহমান ভুইয়া।

এদিকে তাকে গ্রেপ্তারে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে অবিলম্বে তার মুক্তি দাবি করেন। দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীও এক সংবাদ সম্মেলনে তার মুক্তি দাবি করেন।

পূর্বপশ্চিম/এনএন

হামলা,বিএনপি,ইশরাক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close