• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

রাষ্ট্র ক্রমাগত ধ্বংসের দিকে যাচ্ছে, তা বুঝতে অক্ষম সরকার: রব

প্রকাশ:  ১১ এপ্রিল ২০২২, ২৩:৩৬
নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্র যে ক্রমাগত ধ্বংসের দিকে যাচ্ছে, তা বুঝতে সরকার অক্ষম বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। সোমবার (১১ এপ্রিল) এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষার হল থেকে ফেসবুক লাইভে কালিগঞ্জ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বক্তব্যে গভীর উদ্বেগ জানিয়ে এ বিবৃতি দেন আ স ম আবদুর রব।

তিনি বলেন, রাষ্ট্র যে আর আইন, নীতি, বিধি দ্বারা পরিচালিত হচ্ছে না, রাষ্ট্র যে ক্রমাগত সভ্যতা, ভব্যতা ও সৌজন্যতা অতিক্রম করে ধ্বংসের দিকে যাচ্ছে তা বর্তমান সরকার বুঝতে অক্ষম। সরকার মানুষের উপর প্রভুত্ব, শোষণ, নিপীড়ন, অন্যায় ও অবিচার চালাতে গিয়ে সমগ্র সমাজকে একটা অন্যায়, অনৈতিক ও ভয়ঙ্কর সংস্কৃতিতে জড়িয়ে ফেলেছে। পুরো রাষ্ট্রব্যবস্থা ধ্বংসের তলানিতে চলে গেছে।

ডাকসুর সাবেক ভিপি বলেন, পরীক্ষার হল থেকে ফেসবুক লাইভের ঘটনায় ধ্বংসপ্রাপ্ত রাষ্ট্রব্যবস্থার করুণ দশা প্রতিফলিত হয়েছে মাত্র। এটা দেশের একটি খন্ডচিত্র মাত্র।

তিনি বলেন, পরীক্ষার হলে সবাই ভিডিওতে যুক্ত হচ্ছেন এবং হাসি-ঠাট্টার পরিবেশের মাধ্যমে পরীক্ষা হলের যে দৃশ্য প্রতিফলিত হয়েছে তাও কল্পনাতীত। এ ভয়ংকরতা সরকারকে বিচলিত করেনি, সরকার মোটেও বিব্রত হয়নি। এসব প্রতিকারে সরকারের কোন সক্ষমতাও নেই। এসব কিছুই হচ্ছে সরকারের বিগত ১৩ বছরের নির্বাচন বিহীন অবৈধ ক্ষমতা ও রাজনৈতিক দেউলিয়াত্বের পরিণতি।

আ স ম রব বলেন, বর্তমান সরকারের ক্ষমতা আরও দীর্ঘস্থায়ী হলে রাষ্ট্রের বড় সর্বনাশ ডেকে আনবে, দেশের জন্য করুণ পরিণতি বয়ে নিয়ে আসবে। এ ভয়াবহ রাষ্ট্রব্যবস্থাপনা ও ভয়ঙ্কর সংস্কৃতি প্রতিরোধে দেশের সকলকে এগিয়ে আসতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সরকার,ধ্বংস,রাষ্ট্র,আ স ম আবদুর রব,জেএসডি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close