• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

আমাদের আন্দোলন গড়ে তুলতে হবে: ফখরুল

প্রকাশ:  ২৪ এপ্রিল ২০২২, ২১:২৮
নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ দেশে গণতন্ত্র নেই, দেশে মানুষের বাক স্বাধীনতা নেই, দেশে আইনের শাসন নেই, বিচার বিভাগের স্বাধীনতা নেই। এসব বিষয় ফিরে পেতে, রাষ্ট্রকে উদ্ধার করতে হলে ১৯৭১ সালে যে লক্ষ্য নিয়ে আমরা যুদ্ধ করেছিলাম, সেই লক্ষ্যে আমাদের আন্দোলন গড়ে তুলতে হবে।

রোববার (২৪ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশ আয়োজিত সদ্য কারামুক্ত সাংবাদিক নেতা রুহুল আমীন গাজীর সংবর্ধনা ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নতুন করে একটা আইন তৈরি করা হচ্ছে- গণমাধ্যমকর্মী সুরক্ষা আইন-২০২২। এটার করার উদ্দেশ্যেই হলো, কোনো মতেই যেন বাক স্বাধীনতা, ফ্রিডম অব প্রেস, ডেমোক্রেসি না থাকে। সরকারের বিরুদ্ধে কেউ কথা বলতে পারবে না। যারাই সত্যের পথে, গণতন্ত্রের পথে, জনগণের পক্ষে কথা বলবে তাদের যেন নিয়ন্ত্রণে আনা যায়, তা এই আইনের মধ্যে রাখা হয়েছে।

তিনি বলেন, এই আইন যদি পাস হয়ে যায়, পাস হওয়ার সম্ভাবনা বেশি। কারণ সংসদে পার্লামেন্টে সদস্য যারা আছে তারা লেজুড়বৃত্তি করে, এই আইন পাস হয়ে গেলে দেশে যে নিয়ন্ত্রণমূলক অবস্থা বিরাজ করছে, সেটা পাকাপোক্ত হবে।’

এ সময় খসড়া আইনটি প্রত্যাহারের দাবি জানান বিএনপি মহাসচিব।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের ছোট-খাটো বিভেদ ভুলে গিয়ে নিজেদের স্বার্থ রক্ষার জন্য, গণমাধ্যমের স্বার্থ রক্ষা করার জন্য, বাংলাদেশের মানুষের অধিকার রক্ষার জন্য, ফ্রিডম অব প্রেস রক্ষা করার জন্য, বাংলাদেশের মানুষের পক্ষে কথা বলার স্বার্থে আপনারা একতাবদ্ধ হয়ে লড়াই করুন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি,আন্দোলন,গণতন্ত্র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close