• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

ঈদের পর সরকার হটানোর আন্দোলন: মান্না

প্রকাশ:  ২৮ এপ্রিল ২০২২, ২২:৪৫
নিজস্ব প্রতিবেদক
ফাইল ফটো

ঈদের পর থেকে সরকার হটানোর আন্দোলন শুরু হবে বলে জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় এক ইফতার মাহফিলে আলোচনায় তিনি এ কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, আমরা বড় পরিসরে ঐক্য করবো, আমাদের ঐক্যের যাত্রা শুরুও হয়েছে। তবে যত দ্রুত হওয়া দরকার, তত দ্রুত হচ্ছে না। আরও দ্রুত এগুতে শক্তি সঞ্চার করছি। শক্তি সঞ্চার করে গণতন্ত্র পুনরুদ্ধারে এই সরকারকে হটাতে ঈদের পর মাঠে নামবো।

রাজনীতিবিদদের সম্মানে বাংলাদেশ পিপলস পার্টি (বিপিপি) ঢাকা মহানগর দক্ষিণ শাখার উদ্যোগে এই ইফতার মাহফিল হয়।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, বিএনপিসহ বড় দলগুলো নির্বাচন না করলে এই সরকার নির্বাচন করতে পারবে না। গ্রহণযোগ্য নির্বাচন করার জন্য সরকারের ওপর আন্তর্জাতিকভাবেও চাপ আছে। আমরা তা করতে সরকারকে বাধ্য করবো।

মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেন, আমরা সবাই ঐকমত্যে পৌঁছেছি যে, এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। তাই বৃহত্তর ঐক্য সৃষ্টিতে আমরা কাজ করছি, ঈদের পর থেকে আন্দোলন শুরু হবে।

মহানগর দক্ষিণ বিপিপির সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে এবং ইলিয়াস হোসেনের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন- গণফোরামের সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, নেজামে ইসলাম পার্টির মাওলানা মো. ওবায়দুল হক, বিপিপির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী, মহাসচিব আব্দুল কাদের, কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, রফিকুল ইসলাম খান, দক্ষিণের কামাল উদ্দিন আহমেদ প্রমুখ।

পূর্ব পশ্চিম/জেআর

আন্দোলন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close