• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

আবারো রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হতে পারে: কৃষিমন্ত্রী

প্রকাশ:  ০৫ মে ২০২২, ১৬:৪৬
নিজস্ব প্রতিবেদক

পবিত্র রমজান ও ঈদুল ফিতর শেষ হওয়ায় আবারো রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হতে পারে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার (৫ মে) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত লিলি নিকোলাসের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ কথা জানান তিনি।

আব্দুর রাজ্জাক বলেন, আবার রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হবে বলে মনে হচ্ছে। আমরা মনে করি, যাই হোক দেশের উন্নয়ন কর্মকাণ্ড থেমে থাকবে না। যে সরকারই আসুক রাজনৈতিক পরিস্থিতি যাই হোক, দেশে রাজনৈতিক স্থিতিশীলতা রয়েছে। ২০১৫ সাল থেকে দেশে কোনো হরতাল নেই, ধর্মঘট নেই রাজনৈতিক অঙ্গন ওইভাবে উত্তপ্তও হয়নি। ব্যবসা-বাণিজ্য সবকিছুই স্বাভাবিকভাবে চলেছে।

তিনি বলেন, তারা (বিএনপি) বলেছে দেশে ঈদ উদযাপনের মতো পরিবেশ নেই। আমি সম্পূর্ণভাবে তাদের সঙ্গে দ্বিমত পোষণ করছি। তারা হয়তো মনে করতে পারে তাদের জন্য সুন্দরভাবেই ঈদ উদযাপনের পরিবেশ নেই। আমি শুনলাম আমার পাশের গ্রামে ১৯টা গরু জবাই করেছে ঈদের আগে। চিন্তা করা যায় না? গ্রামের দোকানগুলোতে এতো ভিড় যে মানুষ লাইন ধরে জিনিসপত্র কিনছে, কেউ দামাদামি করলে বলছে, একটু সরে যান, আর একজন গ্রাহক আছে। এতো বিক্রি হয়েছে যে, দামাদামি করার সুযোগ ছিলো না।

করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পরেও দেশের অর্থনীতি ভালো অবস্থায় রয়েছে জানিয়ে কৃষিমন্ত্রী বলেন, তারা (বিএনপি) যতই আন্দোলনের ডাক দিক, হরতালের ডাক দিক, কেউ তাদের হরতালে যোগ দেবে না। ২০১৫ সালের পরে তারা সফল হয়নি, আগামী দিনেও হরতালের ডাক দিয়ে তারা সফল হবে না। কারণ তাদের পায়ের নিচে মাটি নেই। সাধারণ মানুষের সমর্থন নেই। আমার মনে হয় না, আন্দোলন সংগ্রাম করে এই সরকারের পতন ঘটানো যাবে।

তিনি বলেন, করোনা মহামারির কারণে অনেক উন্নয়ন কর্মকাণ্ড, ব্যবসা-বাণিজ্য থমকে আছে। আমি বিশ্বাস করি, বাংলাদেশের যে রাজনৈতিক পরিস্থিতি রয়েছে এই পরিস্থিতিতে অতীতে যেভাবে এগোচ্ছিলো সেভাবে এগোতে পারবো। আমরা বলি আমরা উন্নয়নের মহাসড়কে। এই মহাসড়কের যাত্রা আরো গতিময় আরো বেগবান হবে, সেই লক্ষ্যে আমরা কাজ করছি।

এক প্রশ্নের জবাবে আবদুর রাজ্জাক বলেন, আওয়ামী লীগ এ দেশের প্রাচীনতম বৃহত্তম রাজনৈতিক দল। আওয়ামী লীগ ক্ষমতায় থাক বা না থাক এটি এমন একটি দল এটি দেশের বিভিন্ন জাতীয় ইস্যু নিয়ে সবসময় তৎপর থাকে। সুতরাং আমাদের কর্মকাণ্ড কখনো বসে থাকে না, এটি একটি ডাইনামিক রাজনৈতিক দল। সবসময় বিভিন্ন বিষয়ে তাদের তৎপরতা অব্যাহত রাখে।

তিনি বলেন, সম্মেলন করা আমাদের একটি রুটিন। প্রত্যেক তিন বছর পর পর আমরা সম্মেলন করি। সম্মেলনের জন্য যেসব প্রস্তুতি দরকার, ঘোষণাপত্র, গঠনতন্ত্র এগুলোকে যুগোপযোগী করি, সেটা আমরা করবো। আর কাউন্সিলরা নতুন নেতৃত্ব নির্বাচন করবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কৃষিমন্ত্রী,উত্তপ্ত,রাজনৈতিক,অঙ্গন,আওয়ামী লীগ,মো. আব্দুর রাজ্জাক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close