• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

বিএনপিকে কীভাবে ক্ষমতায় নেবেন খালেদা-তারেক: কৃষিমন্ত্রী

প্রকাশ:  ০৯ মে ২০২২, ১৬:৩৮
বরিশাল প্রতিনিধি

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বেগম খালেদা জিয়া ও তারেক রহমান সাজাপ্রাপ্ত আসামি। তারেক রহমান লন্ডনে পালিয়ে আছেন। তারা কীভাবে বিএনপিকে ক্ষমতায় নেবেন?

সোমবার (৯ মে) বেলা ১১টায় বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের নন্দপাড়া গ্রামে ‘ফসল কর্তন উৎসব ও মাঠ দিবস’ উপলক্ষে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মো. আব্দুর রাজ্জাক বলেন, বিএনপির আন্দোলন মানেই মানুষ হত্যা ও জ্বালাও-পোড়াও করা। কিন্তু মানুষ এখন আর আন্দোলনের নামে ধ্বংসাত্মক রাজনীতি চায় না। মানুষ চায় শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়ন। তাই আগামী নির্বাচনে আবারো দেশবাসী আওয়ামী লীগকে দেশ পরিচালনার দায়িত্ব দেবে।

তিনি বলেন, আন্দোলন করে সরকার পতনের হুমকি দিচ্ছে বিএনপি। তারা যতই আন্দোলন করুক সফল হবে না। আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই। নির্বাচনে আসতে হবে। নির্বাচনে না এলে বিএনপির ক্ষমতায় যাওয়ার স্বপ্ন কোনোদিন সফল হবে না।

সুধী সমাবেশে আব্দুর রাজ্জাক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিবান্ধব এবং কৃষকদরদি। তিনি কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বরিশাল অঞ্চলের কৃষিখাতের উন্নয়নের জন্য সমন্বিত বিশেষ প্রকল্প গ্রহণ করা হবে। বরিশালের অতীত গৌরব আবার ফিরিয়ে আনা হবে। বরিশাল আবার হবে বাংলাদেশের শস্যভান্ডার।

তিনি বলেন, বাংলাদেশের ৭০ ভাগ মানুষ গ্রামে বাস করেন। গ্রামের মানুষের জীবিকার প্রধান উৎস কৃষি। তাই কৃষির উন্নয়ন হলে গ্রাম উন্নত হবে। বরিশাল অঞ্চলে পতিত জমিগুলো আবাদি করতে হবে। এক ফসলি জমিতে অধিক ফসল উৎপাদনের উপায় বের করতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বরিশাল,কৃষিমন্ত্রী,খালেদা-তারেক,বিএনপি,ক্ষমতা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close