• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ছাত্রদলের ওপর হামলার ঘটনায় ফখরুলের নিন্দা

প্রকাশ:  ২৪ মে ২০২২, ১৩:৫৭
নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে অবিলম্বে আক্রমণকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৪ মে) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আপনারা জানেন আওয়ামী লীগের সভাপতি ও অনির্বাচিত সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পদ্মা সেতু থেকে ফেলে দিয়ে তার জীবননাশের যে হুমকী দিয়েছেন তার প্রতিবাদে ছাত্রদল প্রতিদিন সভা সমাবেশ করেছে। গতকাল (সোমবার) সেখানে ছাত্রলীগের সন্ত্রাসীরা আক্রমণ করে পিটিয়েছে। হুমকি দিয়েছে ছাত্রদলকে বিশ্ববিদ্যালয়ে ঢুকতে দেবে না।

তিনি বলেন, আজ মঙ্গলবারও সকাল ৯টার দিকে ছাত্রদল তাদের কর্মসূচি পালন করতে গিয়ে হামলার শিকার হয়। এখনো সেই আক্রমণ চলছে। ইতোমধ্যে খবর পেয়েছি শহীদুল্লাহ হলে দু’জন ছাত্রকে আটক করে রেখেছে।

বিএনপির মহাসচিব বলেন, আমরা জানতে পেরেছি সংঘর্ষে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহসভাপতি রাশেদ ইকবাল খান, সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া, সাবেক এজিএস আকতার, ঢাবির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, ইয়াকুব গাজী রবি, হোমিওপ্যাথি মেডিক্যাল কলেজের মানসুরা আকতার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম-আহ্বায়ক জহির রায়হান রুবেল, সুফিয়ান, মিশু, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আল-আমিন, বাবলু, তন্নী মালিক, আবু হোরায়রা, সেলিমসহ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

তিনি বলেন, আহতদের মধ্যে কেউ কেউ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আমি অবিলম্বে এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং যারা বিনা উস্কানিতে আক্রমণ করেছে সেসব সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ঘটনা,হামলা,ছাত্রলীগ,মিছিল,ছাত্রদল,ঢাকা বিশ্ববিদ্যালয়,মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close