• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘আওয়ামী লীগ আরেকবার ক্ষমতায় আসলে দেশ আর দেশ থাকবে না’

প্রকাশ:  ২১ জুলাই ২০২২, ১৮:৩৪
নিজস্ব প্রতিবেদক

বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বাংলাদেশ চরম বিপর্যয়ের হুমকিতে আছে। আওয়ামী লীগ আরেকবার ক্ষমতায় আসলে দেশ আর দেশ থাকবে না। কাজেই তার আগেই এ সরকারকে ক্ষমতা থেকে বিদায় করতে হবে। কোটি জনতা এদের বিরুদ্ধে প্রতিশোধ নিতে প্রস্তুত।

বৃহস্পতিবার (২১ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর স্বেচ্ছাসেবক দল এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, শ্রীলঙ্কায় রাজাপাকসে একাই দেশ ত্যাগ করেছেন। আমাদের এখানে শুধুমাত্র একজনই দেশ ত্যাগ করবেন না। তাদের (আওয়ামী লীগের) উপর থেকে নিচ পর্যন্ত সবাই দেশ ত্যাগ করবে। তিনি বলেন, শ্রীলঙ্কার ঘটনা বাংলাদেশে ঘটবে এটা বলছি না। বাংলাদেশে যা ঘটবে তখন পৃথিবীর মানুষসহ শ্রীলঙ্কার ঘটনা সবাই ভুলে যাবে। কারণ অনেক মিথ্যা প্রতিশ্রুতি এ সরকার দিয়েছে। তারা বলেছিলো, এদেশকে সিঙ্গাপুর বানাবে। এখন বাংলাদেশ আজিমপুরের কাছাকাছি।

নির্বাচন কমিশন নিয়ে তিনি বলেন, নির্বাচন কমিশন নিয়ে আমরা কেন কথা বলি। আমরা তো নির্বাচনে যাব না। তবে একটা কথার উত্তর দিতে হয়। নির্বাচন কমিশন বলেছে, ভোটের দিন যদি কেউ তলোয়ার নিয়ে আসে, তাহলে প্রতিপক্ষ পাল্টা রাইফেল নিয়ে নামবে।

তিনি বলেন, আমরা যদি তলোয়ার আর রাইফেলই হাতে নেই, তাহলে নির্বাচনের দিন পর্যন্ত অপেক্ষা করবো কেন। তার আগেই আপনাদের বিদায় করবো। সাংবিধানিক পদে থেকে সন্ত্রাসকে উসকানি দিচ্ছেন তারা। জনগণের মধ্যে আতঙ্ক ছড়াচ্ছেন।

ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে দক্ষিণের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও উত্তরের সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ।

পূর্বপশ্চিম- এনই

গয়েশ্বর চন্দ্র রায়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close