• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আমরা সাংঘাতিক মানসিক যন্ত্রণার মধ্যে আছি: আব্বাস

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০২২, ০২:১১
নিজস্ব প্রতিবেদক

মুন্সিগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত যুবদল কর্মী শহিদুল ইসলাম শাওনের নিহতের ঘটনায় শোক ও নিন্দা প্রকাশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আমাদের যেখানেই বড় কোনো মিছিল-মিটিং হচ্ছে সেখাইনেই গুলি করা হচ্ছে। এটা অত্যাচারের শেষ সীমায় চলে গেছে। তারা বুঝে গেছে আর ক্ষমতায় থাকতে পারবে না। এজন্য মরণ কামড় দিচ্ছে। আমরা সাংঘাতিক মানসিক যন্ত্রণার মধ্যে আছি!

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টার দিকে ঢাকা মেডিক্যালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান যুবদল কর্মী শাওন। মৃত্যুর খবর শুনে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ছুটে আসেন বিএনপি নেতা মির্জা আব্বাস, আমানউল্লাহ আমানসহ অন্যান্য নেতাকর্মীরা। নিহতের স্বজনদের সমবেদনা জানান তারা।

মির্জা আব্বাস বলেন, নেতাকর্মীদের সঙ্গে বসে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো। তবে রেগুলার কর্মসূচিগুলো প্রতিবাদী কর্মসূচি হিসেবে পালন করা হবে।

বিএনপি নেতা আমানউল্লাহ আমান বলেন, আমরা গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য তেল, গ্যাসের দাম কমানোর জন্য দাবি-দাওয়া নিয়ে কর্মসূচি দিয়েছিলাম। সেই কর্মসূচিতেই প্রথমে ভোলাতে ছাত্রনেতা নুর আলম, সেচ্ছাসেবক দলের নেতা আ. রহিম ও নারায়ণগঞ্জে একজনকে হত্যা করা হয়। বুধবার মুন্সিগঞ্জেও শান্তিপূর্ণ কর্মসূচি ছিলো। সেখানে তারা কীভাবে গুলি চালিয়েছে! এটি এই সরকারের দমন নীতি। তারা মনে করেছে গুলি চালিয়ে আন্দোলন বন্ধ করবে। তবে এটা কখনও সম্ভব নয়।

তিনি বলেন, শহীদের রক্তে রঞ্জিত হয়েছে সরকারের হাত। আমাদের আন্দোলন চলছে। যতোদিন গণতন্ত্র পুনরুদ্ধার না হয় ততোদিন চলবেই।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মির্জা আব্বাস,বিএনপি,যন্ত্রণা,শহিদুল ইসলাম শাওন,যুবদল,মুন্সিগঞ্জ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close