• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন: ফখরুল

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৬
নিজস্ব প্রতিবেদক

‌‘এখনো সময় আছে পদত্যাগ করুন। সংসদ বিলুপ্ত করুন। তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন ও তাদের মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের মাধ্যমে জনগণের পার্লামেন্ট গঠন করুন।’

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মুন্সিগঞ্জে পুলিশ ও বিএনপির সংঘর্ষে যুবদল নেতা শাওন হত্যার প্রতিবাদে জাতীয়তাবাদী যুবদল এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

দেশ রক্ষার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ক্ষমতার মালিক হচ্ছে জনগণ। তাদের ভোটাধিকার চাই। মানুষের জীবনের অধিকার চাই, নিরাপত্তা চাই। কথায় কথায় গুলি করবেন? কথায় কথায় ফেলে দেবেন। কথায় কথায় আগুন জ্বালিয়ে দেবেন দেশের মানুষ আর সহ্য করবে না।

তিনি বলেন, আসুন সব রাজনৈতিক দল এবং মানুষকে ঐক্যবদ্ধ করে দুর্বার আন্দোলন করে তুলি। দুর্বার গণ আন্দোলনের মধ্য দিয়ে ফ্যাসিস্ট সরকারকে পরাজিত করে তাদের পদত্যাগ করতে বাধ্য করি।

নানা অত্যাচারের প্রসঙ্গ তুলে ফখরুল বলেন, আজকে রক্ত ঝরিয়ে, ভয় দেখিয়ে, খুন করে, বাড়ি-ঘর পুড়িয়ে দিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে চায়। তারা শুধুমাত্র মুন্সিগঞ্জের শাওনকে হত্যা করে ক্ষ্যান্ত হননি। তারা বিএনপির নেতার কারখানা জ্বালিয়ে দিয়েছে। মুন্সিগঞ্জে একটি ত্রাসের রাজত্ব তৈরি করেছে। এভাবে সারা দেশে একটি ত্রাসের সৃষ্টি করে তারা ক্ষমতায় টিকে থাকতে চায়।

তিনি বলেন, আমাদের ৩৫ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। তারা জাতিসংঘে গিয়ে বলে যুদ্ধ চাই না, নিষেধাজ্ঞা চাই না। শাওনের মৃত্যুতে আব্দুর রহিম এবং নুর আলমের মৃত্যুতে মানুষের যে দাবি শুরু হয়েছে, যে আন্দোলন শুরু হয়েছে, যে অভ্যুত্থান শুরু হয়েছে, এ অভ্যুত্থানকে কখনো বন্ধ করা সম্ভব হবে না।

বিএনপি মহাসচিব বলেন, আজকে শাওনের বাবার কণ্ঠে আমরা আহাজারি শুনিনি, তার চোখে অশ্রু দেখিনি। তার চোখে আগুন দেখেছি। বজ্র কণ্ঠে তিনি বলেছেন আমি আপস করব না। শাওনের বাবাকে ভয় দেখানো হচ্ছে। যে তুমি বলো পেছন থেকে ইটের আঘাতে তিনি (শাওন) মারা গেছেন। তুমি বলো, তাকে বিএনপির লোকেরাই মেরেছে। শাওনের যে ডেথ সার্টিফিকেট তাতে পরিস্কার করে বলা হয়েছে যে, মেসিভ ব্রেইন ইজুরি ডিউ টু গান শট। বন্দুকের গুলিতেই তার মৃত্যু হয়েছে। তাই আর মিথ্যেচার করবেন না। মিথ্যাচার করে জনগণকে বোকা বানিয়ে রেখেছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

হস্তান্তর,ক্ষমতা,তত্ত্বাবধায়ক সরকার,মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close