• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিএনপির রাজনৈতিক মূলমন্ত্র মিথ্যাচার-অপপ্রচার: রেলমন্ত্রী

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০২২, ২২:৩০
দিনাজপুর প্রতিনিধি

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, বিএনপির রাজনৈতিক মূলমন্ত্র হল মিথ্যাচার আর অপপ্রচার। বিএনপি জামায়াত আমলে রেলকে অচল করে দেওয়া হয়েছিল। অথচ প্রধানমন্ত্রী মনে করেন রেলটা হচ্ছে সেবা। টিকেটের দাম বৃদ্ধি নয় মানুষ যাতে রেলের সেবা পায় সে ব্যাপারে সজাগ আছেন তিনি।

রোববার (৯ অক্টোবর) দেশীয় প্রযুক্তিতে সচলকৃত ডেমু ট্রেনের বাণিজ্যিকভাবে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ডেমু ট্রেন শহর ও শহরতলীর গন্তব্যে চলার কথা। কিন্তু আমরা তা দূরবর্তী গন্তব্যে চালিয়েছি। চীন ট্রেন দিয়েছে কিন্তু পাসওয়ার্ড নিজের কাছে রেখে দিয়েছে। ডেমু ট্রেনের কোনো পার্টসের দাম যদি হয় পাঁচ টাকা ওদের কাছে দাম হবে পাঁচ লাখ টাকা।

তিনি বলেন, আমাদের কাছে ডেমুর প্রযুক্তি ছিল না। ডেমুর জন্য পৃথক শেড করার প্রস্তাব আসে। তা নাকচ করা হয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন, আর কোনো ডেমু ট্রেন কেনা হবে না।

মন্ত্রী বলেন, ৫টি ডেমু ট্রেন সচল আছে। আমাদের প্রকৌশলীরা মডিউল পরিবর্তন করে পার্বতীপুরের রেলওয়ে প্রকৌশলী ও বাইরের প্রকৌশলীদের সহযোগিতায় আরও একটি ট্রেন সচল করেছে।

রেলে আমাদের লসের সংখ্যা বেড়েছে, রেলের ভাড়া বাড়াতে প্রধানমন্ত্রীর অনুমোদন লাগে। তিনি রেলের ভাড়া বাড়াননি। প্রধানমন্ত্রী মনে করেন, রেলটা হচ্ছে সেবা, মানুষ যেন সেবা পায়। প্রধানমন্ত্রী হিজড়া, ফকির, আদিবাসী, বেদে, জেলে সবার কথা চিন্তা করেন। মুক্তিযোদ্ধাদের জন্য ১৫/২০ লাখ টাকা খরচ করে বাড়ি করে দিয়েছেন। কমিউনিটি ক্লিনিকে বিনামূল্য ৩৮ প্রকার ওষুধ দেওয়া হচ্ছে। ১ কোটি মানুষকে টিসিবির কার্ড দেওয়া হয়েছে। কত ধরনের ভাতা দিয়েছেন তা চিন্তা করতে পারেন, যোগ করেন মন্ত্রী।

যে লোকটা রাস্তায় পড়ে আছে, তার কাছে এক বেলা পেটপুরে খাওয়া হচ্ছে গণতন্ত্র। বিএনপির রাজনৈতিক মূলমন্ত্র হচ্ছে মিথ্যাচার আর অপপ্রচার। তারা লাঠির সাথে জাতীয় পতাকা বেধে এর অপমান করছে। প্রধানমন্ত্রী ১০০ বছরের ডেল্টা প্রোগ্রাম হাতে নিয়েছেন। বঙ্গবন্ধু রেল সেতু চালু হচ্ছে। খুলনা থেকে পার্বতীপুর পর্যন্ত রেলের ডবল লাইন হবে বলে বক্তব্যে উল্লেখ করেন মন্ত্রী।

এর আগে একটি উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন পশ্চিমাঞ্চল রেলওেয়ের মহাপরিচালক অসীম কুমার তালুকদার, পার্বতীপুর-ফুলবাড়ী এলাকার সংসদ সদস্য সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার।

তিনি বলেন, এইতো সেদিন ১৯৭৯ সালে দেখেছি রেলের কি দুর্দশা। যেকোনো কারনে ট্রেন মিস করলে সারারাত সারাদিন বসে থাকতে হতো। সেই রেলে আজ এসি ট্রেন চলছে, ডেমু ট্রেন চলছে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (আরএস) মঞ্জুর-উল-আলম চৌধুরী, লালমনিরহাট ডিআরএম আব্দুস সালাম, কেলোকার প্রধান নির্বাহী রফিকুল ইসলাম, পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামাণিক, উপজেলা আওয়মীলীগের সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক বারিউল করিম খান ও পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার মোমিনুল ইসলাম।

পরে মন্ত্রী বাঁশি বাজিয়ে ও সবুজ পতাকা নেড়ে ডেমু ট্রেনের উদ্বোধন করেন। ট্রেনটি ৩৭ কিলোমিটার দূরের রংপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। বিকেলে আবার সেটি পার্বতীপুরে ফিরে আসে।

জানা গেছে, প্রতিদিন ডেমু ট্রেনটি পার্বতীপুর-রংপুর রুটে চলাচলের সময় বিকেল ৫টা ১৫ মিনিটে পার্বতীপুর থেকে ছেড়ে যাবে এবং বিকেল ৬টা ১০ মিনিটে রংপুরে পৌছবে। একই রুটে বিকেল ৬টা ২০মিনিটে রংপুর ছেড়ে সন্ধ্যা ৭টা ২০ মিনিটে পার্বতীপুরে ফিরে আসবে। পরবর্তী কর্মদক্ষতা সন্তোষজনক হলে দিনাজপুর-পার্বতীপুর রুটে ডেমু ট্রেন চালানো হবে।

রেলমন্ত্রী,বিএনপি,নুরুল ইসলাম সুজন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close