• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘বিএনপির মুখে যুগপৎ আন্দোলনের কথা উচ্চারণ করলেও, বাস্তবতা ভিন্ন’

প্রকাশ:  ২২ অক্টোবর ২০২২, ১৯:০১
নিজস্ব প্রতিবেদক

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, বিএনপির মুখে যুগপৎ আন্দোলনের কথা উচ্চারণ করলেও বাস্তবতা ভিন্ন। তারা কিছু রাজনৈতিক দোকানদার খ্যাত নেতাদের সঙ্গে কথিত ঐক্যের কথা আলোচনা করছেন।

শনিবার (২২ অক্টোবর) বিকেলে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে এনডিএম আয়োজিত পরিচিতি সভা ও সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সবাইকে বন্ধু ভেবে আপনারা (বিএনপি) নিজেদের কর্মীদের সঙ্গে প্রতারণা করবেন না উল্লেখ করে ববি হাজ্জাজ বলেছেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব সাহেব ১৯৮৮, ১৯৯৬ ও ২০১৮ সালে যেভাবে রং পাল্টে তখনকার সরকারগুলোকে সহযোগিতা করেছেন, এখনো তিনি এবং তার সহকর্মীরা তাই করছেন।

স্থগিত হওয়া গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনকে মাগুরা উপনির্বাচনের প্রতিচ্ছবি উল্লেখ করে তিনি বলেন, গাইবান্ধায় জাতীয় পার্টি প্রতিদ্বন্দ্বিতা করেছিল। ভোট কারচুপির প্রতিবাদে দলের সংসদ সদস্যরা পদত্যাগ করলে গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন এ দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন-সংগ্রামের একটি টার্নিং পয়েন্ট হতে পারতো।

ববি হাজ্জাজ অভিযোগ করে বলেন, সরকার প্রশাসনকে নিজেদের অনুগত বাহিনীতে পরিণত করেছে। আমলাতন্ত্রের মেরুদণ্ড ভেঙে দিয়ে সরকার সচিবালয়কে দলীয় কার্যালয়ে পরিণত করেছে। জ্বালানিখাত নিয়ে সরকারের পরিকল্পনার অভাব এবং কুইক রেন্টাল বিদ্যুৎ প্রকল্পের মাধ্যমে সরকার দলীয় লোকজনকে বিলিয়নিয়ার বানানোর সুযোগ করে দিয়েছে। এ কারণেই আজ দেশের বিদ্যুৎ খাতে বিপর্যয় নেমেছে।

২০২৩ সালের শুরুতেই রাজনৈতিক ঐকমত্য সৃষ্টির উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে ববি হাজ্জাজ বলেন, হস্তক্ষেপ করার পরিকল্পনা থেকে সরে এসে গণতন্ত্রকে মুক্ত বাতাসে নিঃশ্বাস নিতে দিন। অন্যথায়, একদিন হিটলারের নাৎসি বাহিনীর মতো পরিণতি বরণ করতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আন্দোলন,বিএনপি,ববি হাজ্জাজ,এনডিএম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close