• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

তত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: চুন্নু

প্রকাশ:  ২২ অক্টোবর ২০২২, ২২:১৩
নিজস্ব প্রতিবেদক

‘‌সরকারের সদিচ্ছা না থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আওয়ামী লীগ ও বিএনপি প্রমাণ করেছে তত্বাবধায়ক সরকারের অধীনেও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালে তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হয়েচিল। কিন্তু সেসব নির্বাচনে যারাই হেরেছে, তারাই অভিযোগ করেছে নির্বাচন সুষ্ঠু হয়নি। আমরা চাই আনুপাতিক হারে নির্বাচন হোক। আনুপাতিক হারে নির্বাচন হলে ভোটে কারচুপি হবে না, মানুষের ভোটাধিকার নিশ্চিত হবে।’

শনিবার (২২ অক্টোবর) দুপুরে রাজধানীর বনানী কার্যালয় মিলনায়তনে জাপা ঢাকা মহানগর উত্তরের সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি এ কথা বলেন।

তিনি বলেন, প্রতিবন্ধী নেতাদের ষড়যন্ত্রে দল ভাগ হবে না। লোভ-লালসায় কেউ কেউ দালালি করতে পারে। কিন্তু পল্লীবন্ধু এরশাদের লাখ লাখ কর্মী কোনো ষড়যন্ত্রের ফাঁদে পা দেবে না। আগামী ২৬ নভেম্বর ঢাকা মহানগর উত্তরের সম্মেলনে হাজার হাজার কর্মীর ঢল প্রমাণ করবে জাতীয় পার্টি জিএম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, বিএনপির অভিযোগ সমাবেশ করলে সরকার সমর্থক ও পুলিশ তাদের ওপর হামলা করছে। ৯১ সাল থেকে ৯৬ সাল পর্যন্ত জাতীয় পার্টি রাজপথে নামলেই বিএনপির হামলা হতো। বিএনপির হামলায় জাতীয় পার্টি কোনো রাজনৈতিক কর্মসূচি পালন করতে পারেনি। বিএনপিই জাতীয় পার্টির ওপর হামলা করে মানুষের রাজনৈতিক অধিকার হরণ করেছে। এখন সেই ধারাবাহিকতা চলছে। তবে জাতীয় পার্টি মানুষের রাজনৈতিক অধিকারে বিশ্বাস করে।

তিনি বলেন, দেশের সব ক্ষমতা এখন এক ব্যক্তির হাতে। দেশে ক্ষমতার ভারসাম্য নেই। অতিরিক্ত ক্ষমতা মানুষকে অন্ধ করে দেয়। অস্বাভাবিক ক্ষমতায় দুর্নীতি বেড়ে যায়। দেশের এমন বাস্তবতা থেকে জনগণকে মুক্তি দিতে হবে। দেশের মানুষকে মুক্তি দিতেই জাতীয় পার্টির রাজনীতি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নির্বাচন,তত্বাবধায়ক সরকার,আওয়ামী লীগ,বিএনপি,মো. মুজিবুল হক চুন্নু,জাতীয় পার্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close