• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘যতোদিন খালেদা-তারেক থাকবে, ততোদিন ক্ষমতায় আসবে না বিএনপি’

প্রকাশ:  ২৩ অক্টোবর ২০২২, ২০:১৮
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

‘আপনাদের (বিএনপি) ২০২৯ সালের পর ভাবতে হবে, এই বাংলাদেশে কখনো রাষ্ট্রক্ষমতায় আসা যায় কি না। যতোদিন বিএনপির এই দুর্নীতিবাজ নেতা বেগম খালেদা জিয়া ও তারেক জিয়া থাকবে, ততোদিন এই বাংলাদেশের মানুষ বিএনপিকে কখনো রাষ্ট্রক্ষমতায় আনবে না।’

রোববার (২৩ অক্টোবর) ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এসব কথা বলেন।

সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত উপজেলার সরকারি হাজী আব্দুল জলিল উচ্চবিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

মাহবুব উল আলম হানিফ বলেন, বেগম খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাতের কারণে দুর্নীতির মামলায় কারাগারে ছিলেন। শেখ হাসিনার বদান্যতায় তিনি কারাগার থেকে এখন বাসায় আছেন। কিন্তু তিনি (বেগম খালেদা জিয়া) তো নির্বাচনে অযোগ্য। নির্বাচন করার সুযোগ নেই। আরেক নেতা তারেক রহমান সন্ত্রাস, দুর্নীতি, এমন কোনো অপকর্ম নেই যা তিনি করেননি। আদালত কর্তৃক দণ্ডিত হয়ে তিনি বিদেশে পলাতক। তার নেতৃত্বে বাংলাদেশের মানুষ বিএনপিকে ভোট দেবে না। ১৯৭১ সালেই ফয়সালা হয়ে গেছে, এই বাংলাদেশ চলবে বঙ্গবন্ধুর আদর্শে।

খুলনায় বিএনপির গণসমাবেশ কর্মসূচি নিয়ে তিনি বলেন, গতকাল (শনিবার) খুলনাতে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ ছিলো। এই মহাসমাবেশে কতো নাটক দেখলাম। মিডিয়া এটা নিয়ে ফলাও করে প্রচার করেছে। সেখানে বাসমালিকেরা ধর্মঘট করেছে। বিএনপিকে দেখে বাসমালিকেরা ভয় পেয়েছে। কারণ, এই বিএনপি ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে আন্দোলনের নামে পেট্রল দিয়ে গাড়ি-বাস পুড়িয়ে ধ্বংস করেছে। মানুষ হত্যা করেছিলো।

বর্তমান সরকার মানবাধিকার লঙ্ঘন করেছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্যের জবাবে মাহবুব উল আলম বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত মানবাধিকার লঙ্ঘনের ইতিহাস সৃষ্টি করেছে বিএনপি। জিয়াউর রহমান এ দেশে সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন করেছেন। ছোট্ট শিশু শেখ রাসেল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যা করেছেন। আর মির্জা ফখরুল এখন মানবাধিকার ও বিচারব্যবস্থা নিয়ে কথা বলেন। এ দেশের বিচারব্যবস্থাকে ধ্বংস করেছেন জিয়াউর রহমান ও খালেদা জিয়া।

মির্জা ফখরুল ইসলামের উদ্দেশে তিনি বলেন, আপনারা বলেছেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ নাকি ১০টি আসনও পাবে না। আপনার নেত্রী বেগম খালেদা জিয়া ২০০৫-২০০৬ সালে অনেকবার জনসভায় বলেছিলেন, আওয়ামী লীগ নির্বাচনে এলে ৩০টি আসনও পাবে না। ভাগ্যের নির্মম পরিহাস, ২০০৮ সালের নির্বাচনে বেগম খালেদা জিয়াকে ৩০টিরও কম আসন নিয়ে সংসদে যেতে হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ব্রাহ্মণবাড়িয়া,বিএনপি,ক্ষমতা,খালেদা-তারেক,মাহবুব উল আলম হানিফ,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close