• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বন্ধুত্বের কথা বললে চিন্তা করবো, ক্রীতদাস হবো না: জিএম কাদের

প্রকাশ:  ২৯ অক্টোবর ২০২২, ১৯:০০
নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, আমরা কারো নিয়ন্ত্রণ হতে চাই না। বন্ধুত্বের কথা বললে চিন্তা করবো কিন্তু ক্রীতদাস হবো না।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে জামালপুর জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, হাওয়া ভবনের দুর্নীতি থেকে দেশকে বাঁচাতে ২০০৮ সালে আমরা আওয়ামী লীগকে সমর্থন দিয়েছিলাম। কিন্তু আওয়ামী লীগ কথার বরখেলাফ করেছে। প্রথমে তারা জাতীয় পার্টিকে অঙ্গ সংগঠন মনে করলেও পরে চাকর ভাবতো। আর এখন মনে করে ক্রীতদাস। তারা সবই নিয়ন্ত্রণ করতে চায়।

তিনি বলেন, প্রথম যখন বলেছিলাম বাংলাদেশ শ্রীলঙ্কা হচ্ছে, সরকার দেউলিয়া হচ্ছে— তখন শুনে অনেকেই হাসাহাসি করেছেন। এখন সরকারের উপদেষ্টা বলছে টাকার অভাবে গ্যাস কিনতে পারবে না। প্রবাসীরা বিদেশ থেকে রক্ত পানি করে টাকা পাঠায়, আর আমরা আলোকসজ্জা করি। যেখানেই যাই শুধু দেখি ফুর্তি আর ফুর্তি। দেখে মনে হয় সরকার ১২ মাসে ১০০ পার্বণ পালন করছে। অথচ দেশের মানুষ না খেয়ে জীবনযাপন করছে। ৭০-৮০ ভাগ মানুষের ত্রাহি ত্রাহি অবস্থা।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, সরকারদলের নেতারা একেকজন আঙ্গুল ফুলে কলাগাছ। তাদের সম্পদের হিসাব নাই। টাকা রাখার জায়গা নাই বিদেশে পাচার করছে। আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের নেতারাও কোটি টাকার মালিক হয়েছেন, জেলারের নেতারা হয়েছেন শতকোটি টাকা মালিক। পূর্বপাকিস্তান আমাদের সঙ্গে বৈষম্য করেছিলো। আমরা স্বাধীন হলেও বৈষম্য থেকে মুক্তি পাইনি। স্বাধীনতার পক্ষে ও বিপক্ষের শক্তি বলে দেশের মানুষকে বিভাজনের রাখা হচ্ছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জিএম কাদের,জাতীয় পার্টি,বন্ধু,ক্রীতদাস,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close