• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘আগে রাজনীতি স্বচ্ছ ছিলো, এখন পলিটিক্স হয়ে গেছে’

প্রকাশ:  ৩০ অক্টোবর ২০২২, ১৮:৪৯
নারায়ণগঞ্জ প্রতিনিধি

আগে রাজনীতি স্বচ্ছ ছিলো, এখন পলিটিক্স হয়ে গেছে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। রোববার (৩০ অক্টোবর) বিকেলে চাষাঢ়ায় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ারের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

শামীম ওসমান বলেন, এই যে সারোয়ার, মাকসুদ, লাল, শাহীন, ওদের পুরো ব্যাচটাই বড্ড আগে আগে চলে গেলো। নারায়ণগঞ্জে ওদের আরো দরকার ছিলো। আমাদের দেশের জন্য দরকার ছিলো।

তিনি বলেন, এখনকার সময় এতো নিঃস্বার্থ ত্যাগী এবং সাহসী নেতাকর্মী কম পাই৷ এমন নেতাকর্মী দেশে খুব কম আছে। আমিও গর্ববোধ করি ওদের নিয়ে কাজ করতে পেরেছি। আমরা ওদের মতো আরো ত্যাগী নেতাকর্মী চাই। আগে রাজনীতি ছিলো স্বচ্ছ। এখন পলিটিক্স হয়ে গেছে পলিট্রিক্স। এরা দীর্ঘদিন রাজনীতি করেছে কিন্তু কখনো কোনো পদ পদবী চায়নি।

গোলাম সারোয়ার সম্পর্কে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য বলেন, বাংলাদেশের রাজনীতিতে এমন নিঃস্বার্থ নিবেদিত নেতা এবং কর্মী আমি দেখিনি। তিনি অত্যন্ত মেধাবী ছিলেন। সে ক্লাস ওয়ান থেকে টেন পর্যন্ত সবসময় প্রথম হতো। সে বৃত্তিও পেয়েছিলো। সুবোধ বালক হিসেবে সে পরিচিত ছিলো। তবে বঙ্গবন্ধুর মৃত্যুর পর লড়াই সংগ্রামে আমাদের যে সুন্দর জীবনগুলো ছিলো- এগুলো তছনছ করা হয়েছে। আমাদের মতো সেও একজন, যাকে পবিবারসহ দেশের বাইরে থাকতে হয়েছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জে ছাত্র রাজনীতিতে সে সময় এমন অবস্থা ছিলো যে আমাদের গ্রেপ্তার করার আগে পুলিশকে চিন্তা করতে হতো যে, ওদের গ্রেপ্তারে সারা নারায়ণগঞ্জ জ্বলে ওঠবে। সেসময় পুলিশের ওসি ছিলেন আফাজ সাহেব। গোপনে এসে বললেন, ‘আমার চাকরি চলে যাচ্ছে। একজন কাউকে যদি দিতেন।’ তখন এরা ঝগড়া লেগে গেলো যে- কে গ্রেপ্তার হবে। তখন সারোয়ারের নামে বেশি ওয়ারেন্ট ছিলো। আমরা তাকে যেতে দিতে চাইনি৷ তখন লটারিতে মাকসুদের নাম ওঠে এবং সে গাড়িতে ওঠে। ওরা সত্যিকারের বঙ্গবন্ধুর সৈনিক ছিলো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নারায়ণগঞ্জ,পলিটিক্স,স্বচ্ছ,রাজনীতি,একেএম শামীম ওসমান,সংসদ,সদস্য
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close