• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘বিএনপি বেশি বাড়াবাড়ি করলে খালেদাকে আবার জেলে পাঠাবো’

প্রকাশ:  ০৩ নভেম্বর ২০২২, ১৭:৪৯ | আপডেট : ০৩ নভেম্বর ২০২২, ১৮:৪৯
নিজস্ব প্রতিবেদক

বিএনপি বেশি বাড়াবাড়ি করলে খালেদা জিয়াকে আবারো জেলে পাঠিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বৃহস্পতিবার (০৩ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জেলহত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা জানান।

শেখ হাসিনা বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার ১০ বছরের জেল হয়েছে। হ্যাঁ, অসুস্থ, বয়োবৃদ্ধ, তার বোন, ভাই, বোনের জামাই আমার কাছে এসেছে, আবেদন করেছেন, আমরা তার সাজাটা স্থগিত করে তাকে বাড়িতে থাকার সুযোগটা দিয়েছি। মানবিক কারণেই দিয়েছি। কিন্তু বেশি বাড়াবাড়ি করলে, যদি ওরা বেশি বাড়াবাড়ি করে, বিএনপি যদি বেশি বাড়াবাড়ি করে, বেশি বাড়াবাড়ি করলে আবার জেলে পাঠিয়ে দেবো।

তিনি বলেন, অবৈধ সরকার, ক্ষমতা দখলকারীর দ্বারা গঠিত অবৈধ দলগুলো আজকে খুবই লাফালাফি করে, খুব ভালো কথা। আমরা বলেছি শান্তিপূর্ণ মিছিল, মিটিং করো, আমরা কিছুই করবো না। কিন্তু ঐ যে লাঠিসোটা নিয়ে এসে ভাবসাব দেখানো, আর যদি একটা মানুষের গায়ে হাত দেয়, আমরা ছাড়বো না।

প্রধানমন্ত্রী বলেন, খন্দকার মোশতাক ও জিয়াউর রহমানের নির্দেশ ও পরিকল্পনাতেই ৩ নভেম্বরের হত্যাকাণ্ড হয়েছিলো। অবৈধভাবে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের হাতে তৈরি দল বিএনপিও অবৈধ।

এই দলটি শুধু দেশ নয়, রাজনীতিকে ধ্বংস করেছে অভিযোগ করে তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করতেই জাতীয় চার নেতাকে হত্যা করেছিল ঘাতকরা।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ১৫ ও ৩ নভেম্বরের হত্যাকারীদের প্রতি জিয়া পরিবারের এতোই দরদ যে, খুনি পাশা মারা যাওয়ার পরও বেগম জিয়া তাকে প্রমোশন দিয়েছিলো। যাদের জন্ম সামরিক বাহিনীর পকেট থেকে, তারা কীভাবে গণতন্ত্র উদ্ধার করবে? বিএনপি যে এতো লাফালাফি করছে, তাদের নেতা কে?

পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,বিএনপি,খালেদা জিয়া,জেল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close