• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ইউক্রেন যুদ্ধের কারণে দেশে চালের দাম বাড়বে কেন, প্রশ্ন সোহেলের

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০২২, ১৬:৩৭
বরিশাল প্রতিনিধি

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল বলেছেন, আমাদের দেশে তো ধান উৎপাদন হয়। তাহলে ইউক্রেন যুদ্ধের কারণে চালের দাম বাড়বে কেন? এ সরকার থাকলে অদূর ভবিষ্যতে চাল ও গমের দাম সেঞ্চুরি করবে।

শনিবার (৫ নভেম্বর) বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বিভাগীয় মহা সমাবেশে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে হাবিব-উন নবী খান সোহেল বলেন, আপনার জেলে যাওয়ার সময় হয়ে গেছে, প্রস্তুতি নিয়েন। চাচাতো, মামাতো, খালাতো ভাইয়ের খাওন বরিশালে নাই। তাদের কথা শোনার টাইম নাই বরিশালে।

তিনি বলেন, দিনের ভোট রাতে করা যায়। কিন্তু এভাবে জনসমুদ্রে পরিণত করা যায় না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণ হিসেবে এক সময় করোনাকে দায়ী করেছে সরকার। আবার রাশিয়া-ইউক্রেনের যুদ্ধকে দায়ী করেছেন। ডিমের দাম দোকানভেদে ১৫ টাকা আপ-ডাউন করছে। ইউক্রেন যুদ্ধের কারণে ডিমের দাম বাড়বে কেন? ফার্ম তো আমাদের দেশেই আছে।

অসহনীয় দ্রব্যমূল্য, লাগাতার লোডশেডিং, দুর্নীতি-দুঃশাসন, লুটপাট, মামলা-হামলা, গুম, হত্যা, জনগণের ভোটাধিকার পুনঃ প্রতিষ্ঠা ও বিএনপি নেত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এ সমাবেশে বক্তব্য দেন বিএনপির অপর যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

সরকারি দলকে উদ্দেশ্য করে তিনি বলেন, প্রত্যেকটি জিনিসের পয়েন্টে পয়েন্টে হিসাব করা হবে। জনগণের আদালতে সবকিছুর বিচার হবে। আমার মানুষের অধিকার আদায়ে আন্দোলন করে যাচ্ছি। এ আন্দোলন সফল হবে।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান ফারুক এ মহা সমাবেশের সভাপতিত্ব করছেন। সমাবেশের প্রধান অতিথি হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সমাবেশের প্রধান বক্তা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বরিশাল,হাবিব-উন নবী খান সোহেল,বিএনপি,দাম,চাল,ইউক্রেন,যুদ্ধ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close