• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

‘জাপা ছাড়া কোনো দল দেশের মানুষের কষ্ট বোঝে না’

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০২২, ২৩:৩৫
নিজস্ব প্রতিবেদক

‌‘আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে চায় বিএনপি। আর আওয়ামী লীগ চায় বিএনপি যেন রাষ্ট্র ক্ষমতায় যেতে না পারে। কিন্ত দুঃখের বিষয় হচ্ছে দল দুটি দেশের মানুষের কথা ভাবছে না। দেশের খেটে খাওয়া মানুষ অনেক কষ্টে আছেন। সংসার চালাতে পারছেন না। জাতীয় পার্টি ছাড়া কোনো দল দেশের মানুষের কষ্ট বোঝে না।’

শনিবার (৫ নভেম্বর) দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাতীয় সাংস্কৃতিক পার্টির জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম।

সম্মেলনে জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা শেরীফা কাদেরকে জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি এবং সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আহমেদকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, সরকারের পক্ষ থেকে বলা হয়েছিলো, ৪৮ থেকে বেড়ে আমাদের রিজার্ভ ৫০ বিলিয়নে দাঁড়াবে। কিন্ত এখন দেশের রিজার্ভ ২৭ বিলিয়নে নেমেছে। আবার সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে— দুর্ভিক্ষ আসতে পারে। কিন্ত দুর্ভিক্ষ মোকাবিলায় সরকারের দৃশ্যমান কোনো উদ্যোগ নেই। বিদেশ থেকে কেন ডলার আসছে না? এটি খতিয়ে দেখার যেনো কেউ নেই। দেশের টাকা বাইরে পাচার হয়ে যাচ্ছে, কোনো প্রতিকার নেই। ডলারের দাম বেড়ে যাচ্ছে, কোনো উদ্যোগ নেই।

তিনি বলেন, ৩২ বছর ধরে রাষ্ট্র ক্ষমতার বাইরে থেকেও জাতীয় পার্টি দেশের রাজনীতির নিয়ামক শক্তি। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের উন্নয়ন আর সুশাসন সাধারণ মানুষ এখনো মনে রেখেছেন। দেশের মানুষ আবারো জাতীয় পার্টিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। জাতীয় সাংস্কৃতিক পার্টিসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দলকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

সম্মেলনে আরো বক্তব্য দেন- মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, অ্যাডভোকেট সালমা ইসলাম, চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় পার্টির সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরীফা কাদের, সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ, সাংস্কৃতিক পার্টির সদস্য আব্দুল হান্নান, ওমর ফারুক সুজন, আফসানা ইয়াসমিন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আওয়ামী লীগ,জাতীয় পার্টি,বিএনপি,মানুষ,কষ্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close